এরশাদের স্বাভাবিক মৃত্যুতে ঘৃণা প্রকাশ ছাত্র ইউনিয়নের


Published: 2019-07-14 20:36:48 BdST, Updated: 2019-08-22 22:23:29 BdST

লাইভ প্রতিবেদক: স্বৈরাচার সরকার হুসাইন মুহাম্মদ এরশাদের স্বাভাবিক মৃত্যুতে ঘৃণা প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। একজন স্বৈরশাসকের স্বাভাবিক মৃত্যুর জন্য অপরাজনীতি দায়ী বলে মন্তব্য করেছেন তারা।

রবিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে এরশাদের স্বাভাবিক মৃত্যুর খবর শুনে তাৎক্ষণিকভাবে এই প্রতিবাদ কর্মসূচী পালন করেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। মানববন্ধনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদি হাসান নোবেল, সাধারণ সম্পাদক অনিক রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল করিমসহ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তারা “আমি জয়নাল এরশাদের স্বাভাবিক মৃত্যু আমার রক্তের সাথে প্রতারণা; আমি নূর হোসেন এরশাদ আমার খুনী; আমি ডা. মিলন আমার খুনী এরশাদের স্বাভাবিক মৃত্যু চাই নি” লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

তাদের দাবি, হুসাইন মুহাম্মদ এরশাদ বাংলাদেশ একজন কুখ্যাত স্বৈরশাসক। তার মতো স্বৈরাচারী সরকার এরশাদের মৃত্যু হওয়ার কথা ছিলো ফাঁসির দড়িতে। কিন্তু তার হলো স্বাভাবিক মৃত্যু। যা শহীদদের জন্য অপমানজনক। এরশাদের স্বাভাবিক মৃত্যুতে শহীদ ডাক্তার মিলন, রাউফুন বসুনিয়া, দিপালি সাহা, জয়নালের মতো শহীদদের প্রতি অবিচার করা হয়েছে। এসব শহীদদের এরশাদের নির্দেশে হত্যা করা হয়েছে। তার স্বাভাবিক মৃত্যুর জন্য দায়ী বাংলাদেশের অপরাজনীতি।

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, এরশাদ বাংলাদেশের একজন কুখ্যাত স্বৈরাচার। তিনি ক্ষমতায় থাকার সময় ছাত্রদের উপর গুলিবর্ষণ করা হয়। শুধুমাত্র ঢাকা শহরের না, সারা দেশেই এরশাদের গুন্ডা ও সেনাবাহিনীর হাতে অগণিত মানুষ মৃত্যুবরণ করেছেন। আমরা মনে করি, একজন স্বৈরশাসক আজকে যে মর্যাদার সাথে মৃত্যুবরণ করলেন এটা তার সাথে হওয়ার কথা ছিল না।

তাকে জেলখানা বা ফাঁসির কাষ্টে ঝুলে মৃত্যুবরণ করার কথা ছিল। কিন্তু বাংলাদেশের অপরাজনীতির কারণে তিনি রাষ্ট্রীয় সম্মান পাচ্ছেন। এটা শহীদদের সাথে প্রতারণা। ডাক্তার মিলন, রাউফুন বসুনিয়া, জয়নালদের প্রতি অবিচার।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, স্বৈরাচার সরকার এরশাদের বিরুদ্ধে এটা আমাদের নীরব প্রতিবাদ। স্বৈরাচার বিরোধী আন্দোলনে যাদের মৃত্যু হয়েছে তাদের বিচার হয় না। স্বৈরাচারের স্বাভাবিক মৃত্যু হয়। এরশাদের নির্দেশে অনেক শ্রমিক ও ছাত্র আন্দোলনে গুলি চালানো হয়েছে। কিন্তু তার বিচার হয়নি। আমরা তার প্রতি ঘৃণা প্রদর্শন করছি।


ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।