ঢাবি শিক্ষক প্রফেসর ফারুককে হয়রানির প্রতিবাদে মানববন্ধন (ভিডিও)


Published: 2019-07-14 17:21:01 BdST, Updated: 2019-08-17 17:33:25 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক প্রফেসর আবম ফারুককে হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বাজরে প্যাকেটজাত পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিকের উপস্থিতি গবেষণার ফল প্রকাশের জন্য বিভিন্ন মহলে সমালচনার সম্মুখিন হচ্ছেন। প্রফেসর আবম ফারুককে হয়রানি না করার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

নিরাপদ খাদ্য চাই, ফারুক স্যারের পাশে দাঁড়াই' স্লোগান নিয়ে পাস্তুরিত দুধ গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আ ব ম ফারুকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি, ডাকসুর নেতৃবৃন্দ ও শিক্ষকরাও অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ফারুক স্যার যে গবেষণাটি করেছেন, এতে তিনি পুরুষ্কৃত হওয়ার কথা। অথচ প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কোন রকম প্রমাণ ছাড়াই তার বিরুদ্ধে মামলার হুমকি দিচ্ছেন। তার বিরুদ্ধে সমালোচনা হচ্ছে। আমাদেন দেশে ভালো মানুষের কদর নাই।

এ সময় বক্তারা আরো বলেন, আমরা শুধু ফারুক স্যারের পাশে দাঁড়ালেই হবেনা, আমাদের অস্তিত্ব রক্ষার্থে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভেজালের বিরুদ্ধে দুর্বার আন্দোলন করে তুলতে হবে। এক্ষে ফারুক স্যার একজন প্রতিবাদী প্রতীক।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ‘নিরাপদ খাদ্য চাই, ফারুক স্যারের পাশে দাঁড়াই’ শিরোনামে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষকরাও অংশ নেন।

এতে ডাকসু সদস্য তিলোত্তমা শিকদার বলেন, আজ আমাদের স্যারের পাশে দাঁড়ানোর জন্য এভাবে রাজুতে নয় বরং একত্রিত হয়ে তাকে সম্মাননা দেওয়ার কথা ছিল।

মাইক্রোবায়োলজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চয়ন বড়ুয়া বলেন, ‘যারা সত্য প্রকাশে নির্ভীক, যারা জাতির কল্যাণের কথা ভাবেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা তাদের পাশে আছি। আর যারা সত্যকে মিথ্যা দিয়ে লুকিয়ে রাখতে চায়, তাদের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

ভিডিও:

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।