ঘুষ ছাড়াই চাকরি, স্বপ্নপূরণ কলেজছাত্রী রিনির


Published: 2019-07-12 13:59:01 BdST, Updated: 2019-10-19 21:07:48 BdST

টাঙ্গাইল লাইভ : স্বপ্ন ছিল চাকরি করে সংসারের হাল ধরবেন। তবে ভাবেননি ঘুষ ছাড়াই চাকরি হবে। মাত্র ১০৩ টাকা খরচ করে পুলিশে চাকরি পেয়েছেন তিনি। রিনি আক্তারের স্বপ্ন পূরণ হয়েছে টাঙ্গাইল পুলিশ প্রশাসনের স্বচ্ছতার কারণে।

জানা গেছে, নাগরপুর উপজেলার ভাড়রা গ্রামের রিনি আক্তারের ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল পুলিশ হওয়ার। পুলিশ হয়ে মানুষের সেবা করার। ঘুষ ছাড়াই সরকার নির্ধারিত মূল্য ১০৩ টাকায় চাকরি পেয়েছেন তিনি। দুই বোন এক ভাইয়ের মধ্যে রিমি মেঝো।

রিনি আক্তার বলেন, ‘যখন থেকে আমার বুদ্ধি হয় তখন থেকেই আমার স্বপ্ন ছিল পুলিশের চাকরি করে জনগণের সেবা করব। প্রথমদিকে আমার আবু-আম্মু আমাকে সায় না দিলেও পরবর্তীতে আমাকে উৎসাহ যোগায়। পরবর্তীতে চলতি নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ করে ঘুষ ছাড়াই আমার সেই স্বপ্ন পূরণ হয়।

তিনি আরো বলেন, মানুষের ধারণা ছিল টাকা ছাড়া পুলিশের চাকরি হবে না, কিন্তু এবার এ ধারণা ভুল প্রমাণিত হয়েছে। ঘুষ ছাড়াই আমরা চাকরি পেয়েছি। এতে আমি অনেক খুশি।

এ ব্যাপারে রিনি আক্তারের মা বিনা বেগম বলেন, আমার মেয়ে ঘুষ ছাড়াই চাকরি পেয়েছে এতে আমি খুবই খুশি। আমি দোয়া করি সে যেন মানুষের সেবা করতে পারে।

টাঙ্গাইল পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, ‘আমি আশাবাদি ছিলাম স্বচ্ছতা এবং যোগ্যতার ভিত্তিতেই পুলিশের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। শতভাগ স্বচ্ছ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতেই মাত্র ১০৩ টাকায় ১৩৬ জন যুবক-যুবতীকে চাকরি দেয়া হয়েছে। মাননীয় আইজিপি মহোদয় ও ঢাকা রেঞ্জ ডিআইজি’র প্রেরণা আমাদের এ সাহস জুগিয়েছে। যারা চাকরি পেয়েছেন তাদের অধিকাংশই হতদরিদ্র পরিবারের সন্তান। প্রকৃত মেধাবিরাই সুযোগ পেয়েছে চাকরিতে।’

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।