জবিতে সাম্প্রদায়িকতা বিরোধী কনসার্ট


Published: 2019-07-11 11:37:46 BdST, Updated: 2019-11-12 21:31:02 BdST

জবি লাইভঃ ধর্মীয় সম্প্রীতি স্থাপন, সাম্প্রদায়িকতা ও জাতিগত নিপীড়ন বিরোধী কনসার্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভাস্কর্য চত্ত্বরে অনুষ্ঠিত হয়। কনসার্টের আয়োজন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ।

কনসার্টে সঙ্গীত পরিবেশন করেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মৌমিতা চক্রবর্তী, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের কেন্দ্রীয় সংগঠক সুষ্মিতা রায় সুপ্তি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কর্র্তৃক গড়ে তোলা ব্যান্ড দল- মনের মানুষ, আবোল-তাবোল, অভিকর্ষ এবং দি ট্র্যাভেলার্স।

শিল্পীরা তাদের একক এবং সমবেত গানের মধ্যদিয়ে জাতি-ধর্ম-বর্ণ-সম্প্রদায়গত সকল পরিচয়ের উর্ধ্বে সমগ্র মানব সমাজ এবং মানবতার শ্রেষ্ঠত্বকে উদ্ভাসিত করে তোলেন।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক অনিমেষ রায়ের সঞ্চালনায় কনসার্টে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি প্রসেনজিৎ সরকার এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানা।

মাসুদ রানা তার বক্তব্যে বলেন, দেশে দেশে শাসক ও শোষক শ্রেণী তাদের অন্যায় স্বার্থ হাসিল করার লক্ষ্যে মানুষে মানুষে জাতি, ধর্ম ও সম্প্রদায়গত বিভেদ ও দাঙ্গা বাঁধিয়ে রাখে; রক্তপাত ঘটায়। দুনিয়ার সমস্ত মানুষকে আজ এদের বিরুদ্ধে সংগঠিত হতে হবে।

এক্ষেত্রে যেকোন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ- বিশ্ববিদ্যালয়সমূহের দায় রয়েছে পথ প্রদর্শকের ভূমিকা পালন করার।” জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং শিক্ষক-শিক্ষার্থীরা এই মহান দায়িত্ব পালনের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।