শিক্ষককে পুড়িয়ে হত্যাচেষ্টা, জবি শিক্ষক সমিতির মানববন্ধন


Published: 2019-07-09 20:46:19 BdST, Updated: 2019-07-22 03:59:23 BdST

জবি লাইভ: সম্প্রতি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) শিক্ষকের গায়ে কেরোসিন ঢেলে প্রকাশ্যে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনার প্রতিবোদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এতে জবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. দীপিকা রাণীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ইউএসটিসিতে শিক্ষকের ওপর কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টায় বিভাগেরই কিছু ছাত্র এবং শিক্ষক জড়িত রয়েছে, যারা নিয়মিত ক্লাস করত না এবং ক্লাস নিত না। এ হত্যা চেষ্টায় জড়িত সবাইকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। আমরা এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানাচ্ছি।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কাজী ফারুক হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য প্রদান করেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর নূর মোহাম্মদ, সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের পরিচালক প্রফেসর ড. অরুণ কুমার গোস্বামীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এর সুষ্ঠু বিচার দাবি করে।

উল্লেখ্য, গেল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) শিক্ষক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে একদল শিক্ষার্থী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেওয়ার পর বছরখানেক আগে ইউএসটিতে ইংরেজি বিভাগের উপদেষ্টা হিসেবে যোগ দেন।


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।