র‍্যাগিংয়ের অভিযোগে নিটারের ৭ শিক্ষার্থী বহিষ্কার


Published: 2019-06-23 22:20:37 BdST, Updated: 2019-10-21 23:59:46 BdST

নিটার লাইভ: র‍্যাগিংয়ের অভিযোগে ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ২য় বর্ষের বহিষ্কৃত ওই সাত শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রথম বর্ষের কয়েক শিক্ষার্থীকে হলে ডেকে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে। রবিবার নিটার প্রশাসনে জরুরী মিটিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন, মৃণ্ময় বসাক (৩ বছর), আব্দুর হালিম (২ বছর), সালাউদ্দিন আহমেদ (২বছর), জাহিদ হাসান সাগর (২ বছর), রেজাউল কবীর (২ বছর), তালাল আল নাহিয়ান (২বছর), সাকিব ইবনে রাকিব (২ বছর)।

জানা গেছে, শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয় প্রথম বর্ষের ১৩ শিক্ষার্থী। গত ১৬ই জুন রবিবার রাতে ভয়ঙ্কর র‍্যাগিংয়ের শিকার হন ওই ১৩ শিক্ষার্থী। একাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করেন নিটার প্রশাসন। গঠিত তদন্ত কমিটির সদস্যরা অভিযোগের সত্যতা পেয়েছেন। উক্ত তদন্ত কমিটি দোষীদের চিহ্নিত করে নিটার প্রশাসনের নিকট তদন্ত প্রতিবেদন জামা দেন।

নির্যাতিত এক শিক্ষার্থী জানান, তাকে ফ্লাট থেকে তুলে হলে ডেকে নিয়ে লোহার রড পাইপ দ্বারা প্রহার, চর থাপ্পড় মেরে জখম করেছে। বাকিদেরও একই অবস্থায় শারীরিক ও মানসিক নির্যাতন করে। প্রথম বর্ষের শিক্ষার্থীরা আড়ালে মুখ খুললেও সিনিয়রদের ভয়ে কিছু বলতে সাহস পাচ্ছে না।

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।