শহীদ আনোয়ার গার্লস কলেজে বিজ্ঞান উৎসব


Published: 2019-06-22 15:06:35 BdST, Updated: 2019-12-13 03:41:58 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা সেনানিবাসে অবস্থিত শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজে দুই দিনব্যাপি বিজ্ঞান উৎসব শুরু হয়েছে। এসএজিসি ফোর্থ সায়েন্স ফেস্টিভাল শুক্রবার থেকে শুরু হয়ে এ বিজ্ঞান উৎসবের সমাপনী হচ্ছে শনিবার। কলেজের বিজ্ঞান ক্লাবের উদ্যোগে এ উৎসব আয়োজন করা হয়।

জানা গেছে, উক্ত বিজ্ঞান উৎসবে সেনাসদরের আইটিডি পরিদফতর পরিচালক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন প্রধান অতিথি হিসেবে ক্ষুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

কৃতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন বলেন, নিএই বিজ্ঞান চর্চার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। ছাত্র-ছাত্রীদের এ ধরনের বিজ্ঞান উৎসবে তাদের নিজেদের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে নতুন উদ্ভাবনী যন্ত্রপাতি বা কলাকৌশল তৈরির ওপর তিনি গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, ঢাকা মহানগরীর সেরা ৩০টি স্কুল ও কলেজের প্রায় ১,০০০ শিক্ষার্থী এই বিজ্ঞান উৎসবে অংশগ্রহণ করেন। কলেজের প্রিন্সিপাল কর্নেল মোহাম্মদ শহীদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এ বিজ্ঞান উৎসব উদ্বোধন করেন এবং ফিতা কেটে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।