"বুয়েট শিক্ষার্থীদের সব দাবিই যৌক্তিক"


Published: 2019-06-20 18:48:04 BdST, Updated: 2019-07-24 00:26:39 BdST

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে চলমান আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে বুয়েট ক্যাম্পাস। শিক্ষার্থীদের আন্দোলনের দাবিগুলো নিয়ে আলোচনায় উপস্থিত হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার বুয়েট ক্যাম্পাসে উপস্থিত হন শিক্ষামন্ত্রী।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় শিক্ষামন্ত্রী উপস্থিত হয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বলেন, বুয়েট হচ্ছে বাংলাদেশের গর্ব। বুয়েট নিয়ে আমরা সবাই গর্ব করি। যারা এখানে পড়াশোনা করেন তাদের অভিভাবকরাও সন্তানদের জন্য গর্ববোধ করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের যেসব দাবি তার সবগুলোই যৌক্তিক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসব বিষয় নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন হয়ে থাকে। তবে উপাচার্য চাইলেই শিক্ষার্থীদের সঙ্গে আলাপ-আলোচনা করে তার সমাধান করতে পারতেন।

প্রসঙ্গত, গত শনিবার থেকে ১৬ দাবি নিয়ে আন্দোলন শুরু করেন বুয়েট শিক্ষার্থীরা। দাবি আদায়ের লক্ষ্যে ক্লাস-পরীক্ষা বাদ দিয়ে তারা নেমে আসেন রাস্তায়। ভিসি ও প্রশাসনবিরোধী স্লোগানে উত্তপ্ত হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস।

বৃহস্পতিবার বুয়েট ক্যাম্পাসে যাওয়ার ইচ্ছা পোষণ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এজন্য বৃহস্পতিবার সকাল থেকে বুয়েট ক্যাফেটারিয়ার সামনে জড়ো হয়ে মন্ত্রীর অপেক্ষায় থাকেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

দীপু মনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, শিক্ষার্থী ও ভিসির সঙ্গে এক ধরনের ফারাক তৈরি হয়েছে। এ কারণে গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। আমরা আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করব।

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বুয়েট ভিসি প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক, বুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আন্দোলনকারী শিক্ষার্থীরা।

ঢাকা, ২০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।