এনএসইউ : র‌্যা​ঙ্কিংয়ে শীর্ষস্থান অর্জনের সাফল্য উদযাপন


Published: 2019-06-19 19:10:13 BdST, Updated: 2019-10-22 00:22:30 BdST

এনএসইউ লাইভঃ ২০১৯ বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অগ্রদূত নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) আবারও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের র‌্যা​ঙ্কিং তালিকার শীর্ষে উঠে এসেছে। শ্রেষ্ঠত্ব অর্জনের এই সাফল্য উদযাপন করতে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত দিনব্যাপি এই অনুষ্ঠানে ছিল র্যাবলি, হিউম্যান ফ্ল্যাগ, আলোচনা সভা এবং ব্যান্ড শো সহ অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও পারটেক্স গ্রুপ এবং এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম.এ হাসেম। এছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান ,শিক্ষকবৃন্দ এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের । ভিসি প্রফেসর ডঃ আতিকুল ইসলাম।

সম্প্রতি ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন একটি সমন্বিত জরিপের মাধ্যমে বাংলাদেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর একটি র্যাং কিং তালিকা প্রকাশ করে। এই তালিকার শীর্ষস্থান দখল করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্মুদ, এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “নর্থ সাউথ ইউনিভার্সিটির একজন প্রাক্তন শিক্ষক হিসেবে দেশের সকল প্রাইভেট বিশ^বিদ্যালয়ের মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে শীর্ষস্থানে দেখে আমি আজ আনন্দিত, সেই সাথে আজকের এ সাফল্যের জন্য আমি নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই।

এসময় তিনি আরো বলেন, পৃথিবীর সকল মানুষ স্বপ্ন দেখে কিন্তু সকলের স্বপ্ন পূরন হয় না, যারা স্বপ্নের সাথে প্রচেষ্টা যুক্ত করে কেবল মাত্র তাদের স্বপ্নই বাস্তবায়িত হয়। আমাদের এমন একটি প্রজন্ম দরকার যারা শুধু নিজেদের জন্য নয় দেশের জন্যও স্বপ্ন দেখবে।”

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম.এ হাসেম বলেন, “নর্থ সাউথ ইউনিভার্সিটি আজ র্যাং কিংয়ে প্রথম স্থান অধিকার করায় আমি অত্যন্ত আনন্দিত। নর্থ সাউথ ইউনিভার্সিটি আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা প্রদান ও আন্তর্জাতিক মানের শিক্ষকবৃন্দ দ্বারা পাঠ দানের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদান করার কারণেই আজ এ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। এ সময় তিনি আরও বলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির শতভাগ শিক্ষার্থী দেশ-বিদেশের বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে কাজের মাধ্যমে তাদের যোগ্যতার প্রমাণ করে দেশের উন্নয়নে বিশেষ অবদান রাখছে।”

সমাপনী বক্তব্যে ভিসি প্রফেসর ডঃ আতিকুল ইসলাম বলেন, “বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শীর্ষ স্থান অর্জন করা একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ বিষয়। নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের প্রাইভেট সেক্টরের শিক্ষা ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে এবং শিক্ষার্থীদের বিশ্বমানের গবেষণামূলক শিক্ষা প্রদান করে আসছে। আমাদের দেশের তরুণ শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষা প্রদানের মাধ্যমে তাদেরকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে চাই, যারা এগিয়ে থাকবে বুদ্ধিবৃত্তিক দিক থেকে, বিশ্বাসী হবে সমতায় এবং দেশের উন্নয়নে ভুমিকা রাখবে।”

শীর্ষস্থান অর্জনের সাফল্য উদযাপন বিষয়ে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কন্ঠ সম্পাদক জনাব ইমদাদুল হক মিলন , জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। এনএসইউ এর ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, ভিসি, প্রো-ভিসি, কর্মকর্তাবৃন্দ, অভিভাবক, ছাত্রছাত্রী সকল এতে অংশগ্রহণ করেন। এছাড়া এ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ব্যান্ডদল নগরবাউল ও জেমস সংগীত উপস্থাপন করেন।

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।