মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ, সাংবাদিকের বিরুদ্ধে মামলা


Published: 2019-05-31 11:47:56 BdST, Updated: 2019-09-17 04:58:20 BdST

জাককানইবি লাইভঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরকে নিয়ে মিথ্যা ও কাল্পনিক তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগে এক নামধারী সাংবাদিকের বিরুদ্ধে আইসিটি আইনে মানহানি মামলা করা হয়েছে। মামলায় অভিযুক্ত অনলাইন নিউজ পোর্টাল ‘পূর্বপশ্চিম বিডি’ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিহার সরকার অংকুর।

মামলার আর্জিতে বাদি উল্লেখ করেন, ‘৩০ মে বৃহস্পতিবার অনলাইন নিউজ পোর্টাল ‘পূর্বপশ্চিম বিডিতে কোন দিকে যাচ্ছে নিয়োগ প্রক্রিয়া’ শিরোনামে এটি সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত খবরে আরো কিছু ভুল তথ্য উপস্থাপিত হয়েছে। কিন্তু সেখানে সংশ্লিষ্টদের বক্তব্য সংযুক্ত করা হয়েছে। কিন্তু আমার সম্পর্কে অনুমান নির্ভর উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা তথ্য দিয়ে সংবাদটি প্রচারের পূর্বে সংবাদের বিষয়ে আমার কোন বক্তব্য ছাড়া একপাক্ষিকভাবে মানহানিকর খবরে আমাকে বিব্রত করেছে। একপেশে মানহানিকর সংবাদ প্রকাশ ও প্রচার করায় আমার ভাবমূর্তি, সামাজিক মর্যাদা ও দেশ-বিদেশে আমার সম্মানহানি করা হয়েছে। এতে আমি সংক্ষুদ্ধ’।

এজাহারের বর্ণনামতে প্রার্থীর কৃত অপরাধটি আইসিটি আইন ২০০৯ এবং দন্ডবিধি আইন ১৮৬০ বিশ্ববিদ্যালয় উপাচার্যের নির্দেশক্রমে থানায় এসে লিখিত এজাহার দায়ের করেন।
ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান মামলার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা, ৩১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।