মুক্তিযোদ্ধাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে হল ছাড়া জাবি ছাত্র!


Published: 2019-05-21 17:27:15 BdST, Updated: 2019-09-20 23:13:48 BdST

জাবি লাইভ: মুক্তিযোদ্ধাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে হল থেকে বিতাড়িত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। তারেকুল ইসলাম নামে ওই ছাত্র বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পড়াশোনা করেন।

রবিবার রাতে তিনি নিজের ফেসবুক ওয়ালে একটি নিউজ শেয়ার দিয়ে তার ক্যাপশনে আপত্তিকর মন্তব্য করেন। স্ট্যাটাসে নেতিবাচক সমালোচনা শুর“ হলে কিছক্ষণ পর সেটি সরিয়ে নেন শাকিল।

শাকিল তার ফেইসবুকে ‘মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ৩৫ হাজার করার দাবি’ শিরোনামে একটি অনলাইনের নিউজ শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘কেন যে ১৯৭১ সালে জন্ম নেই নাই। কৃষকের ফসলের দাম নিয়ে এদের কোনো ভাবনা নেই। শ্রমিকের মুজুরি নিয়ে নেই। দুর্নীতি নিয়ে কোনো কথা নেই। জনগণের অধিকার.... (বাকিটা প্রকাশ করা গেল না)

তার ওই স্ট্যাটাসের স্ক্রিনশট নিয়ে সোমবার দুপুরে প্রক্টর বরাবর অভিযোগ দেন ‘মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নেতারা। এর পরিপ্রেক্ষিতে শাকিলকে শোকজ করে প্রক্টর অফিস। বিকালেই শাকিলকে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শাকিল শহীদ সালাম-বরকত হলে গেলে বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত ছাত্রলীগ নেতার-কর্মীরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। পরে রাত ১২ দিকে শাকিল হল বের হয়ে যান।

এদিকে মঙ্গলবার সকালে শাহীদ সালাম বরকত হলের ছাত্রলীগ শাকিলকে হল থেকে বিতাড়নের দাবি জানিয়ে প্রাধ্যক্ষ বরাবর চিঠি দিয়েছে।

শহীদ সালাম বরকত হলের প্রাধ্যক্ষ প্রফেসর আলী আযম তালুকদার বলেন, শাকিল হলে থাকতে পরবে কি পারবে না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।


ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।