বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে ফেইসবুকে জাবি ছাত্রের ট্রল!


Published: 2019-05-10 20:01:44 BdST, Updated: 2019-05-22 01:09:09 BdST

জাবি লাইভ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ কটাক্ষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় তোপের মুখে পড়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফাহিম হোসেন। তিনি মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের (৪৭ব্যাচ) শিক্ষার্থী।

বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ছবি ব্যবহার করে ফেসবুকে পোস্ট করেন ফাহিম হাসান। সেখানে তিনি উলে­খ করেন ‘দুঃখ-ভারাক্রান্ত মন নিয়ে সেট মেন্যু পেল্টার নিয়ে বসছি # আলুর চপ কই? আজকে বানাই নাই। আজ দু:খ ভারাক্রান্ত মন নিয়ে ইফতারের সামনে হাজির হয়েছি।’

ফেসবুকে সেটি ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। কিন্তু এই পোস্টে নেতিবাচক মন্তব্য শুরু হলে পরে সেটি মুছে ফেলেন ফাহিম। এর কিছুক্ষণ পর তিনি ভুল স্বীকার করে ও দু:খ প্রকাশ করে স্ট্যাটাস দেন।

এ বিষয়ে অভিযুক্ত ফাহিম হাসান বলেন, ‘না বুঝেই আমি এমনটা করেছি। এখন আমার দুঃখ প্রকাশ করা ছাড়া কিছু বলার নেই।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা সাংবাদিকদের বলেন, যারা বঙ্গবন্ধুকে নিয়ে অথবা তার বক্তব্য নিয়ে বাজে মন্তব্য করে তারা স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না। আমরা এদের বিরুদ্ধে সোচ্চার আছি। ফাহিমকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের জন্য আমরা প্রশাসনের কাছে দাবি করবো।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, বিষয়টি নিয়ে অনেকেই আমাদের কাছে মৌখিক অভিযোগ জানিয়েছে। তবে লিখিতভাবে এখনো কেউ অভিযোগ করেনি।

 

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।