জবিতে ইংরেজি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা


Published: 2019-04-23 20:43:32 BdST, Updated: 2019-07-18 01:19:29 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরাজি বিভাগের ২০১৮-২০১৯ সেশনের ১৪তম ব্যাচের নবীনবরণ ও ২০১২-২০১৩ সেশনের ৮ম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে বেলা ১১টায়  নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার সেলিম ভুইয়া বলেন, “সামাজিক সমস্যাগুলো সমাধানের জন্য সবাইকে একসাথে ভূমিকা রাখতে পারে। এ জন্য আরো উচ্চ শিক্ষা ও গবেষণা বৃদ্ধি করতে হবে। সাহিত্যের সঠিক ধারণা সচেতন নাগরিক তৈরিতে সহায়তা করে থাকে।

এসময় তিনি আরও বলেন, সাহিত্য সম্পর্কে সঠিক ধারণা দিতে পারে ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। তারাই রাষ্ট্রের যথাযথ সমাধান দিতে পারবে।” নবীণদের নিজ নিজ পাঠ্য বিষয়কে ভালোবেসে জ্ঞান আহরণের পরামর্শ দেন তিনি। এসময় বিদায়ী শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে বক্তব্য শেষ করেন ।

অনুষ্ঠানে বিভাগীয় সভাপতি প্রফেসর ড.আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কলা অনুষদের অনুষদের ডিন প্রফেসর ড.আতিয়ার রহমান, নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর আহম জাহিদুল করিম, ইংরাজি বিভাগীয় অ্যাসোসিয়েট প্রফেসর মমীন উদ্দীন সহ আরো অনেকে।

এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং বিদায় শিক্ষার্থী ক্রেস্ট প্রদান করা হয়।অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।