যৌন নিপীড়নে প্রতিবাদে জবিতে শিল্পকর্ম ও কাটুর্ন প্রদর্শন


Published: 2019-04-23 18:58:32 BdST, Updated: 2019-09-16 06:52:55 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাংস্কৃতিক ইউনিয়নের উদ্যোগে যৌন নিপীড়ন বিরোধী শিল্পকর্ম ও কাটুর্ন প্রদর্শন করা হয়েছে। যৌন নিপীড়নের প্রতিবাদ স্বরুপ শিল্পকর্ম ও কাটুর্ন প্রদর্শন করা হয়।

মঙ্গলবার ভাস্কর্য চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের মুল গেটের অর্ধেক পর্যন্ত দেয়ালের পাশে যৌন নিপীড়ন বিরোধী শিল্পকর্ম প্রদর্শন করা হয়। চিত্রগুলো দ্বারা যৌন নিপীড়ন বন্ধের আহবান জানানো হয়। চিত্রগুলোতে নারীদের বিভিন্ন প্রতিবাদি চরিত্রের পাশাপাশি পুরুষদের বিকৃত যৌন মানসিকতা বন্ধের আহবান জানানো হয়েছে।

জবিতে শিল্পকর্ম ও কাটুর্ন প্রদর্শন

 

এ সময় সংস্কৃতি ইউনিয়নের সদস্যরা ক্যাম্পাসলাইভকে জানান, বর্তমানে প্রায় সময় দেশের কোনো না কোনো স্থানে ধর্ষণ বা যৌন নিপীড়নের মতো ঘটনা ঘটছে। যৌন নিপীড়নের প্রতিবাদ স্বরুপ জবিতে এ রকম একটা আয়োজন প্রশংসনীয়। আমরা মনে করি চিত্রকর্ম যৌন নিপীড়নের প্রতিবাদের সর্বনিম্ন স্তর। নিন্ম পর্যায় থেকে ধাপে ধাপে আমাদের উচ্চ পর্যায়ে যেতে হবে। প্রতিবাদের বিষয়গুলো আরো ভালো ভাবে ফুটিয়ে তুলতে হবে। আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করে যৌন নিপীড়কদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

সমগ্র বাংলাদেশে যৌন নির্যাতনের বিরুদ্ধে আমাদের প্রচেষ্টায় শিল্পকর্মের মাধ্যমে আমরা এর প্রতিবাদ করছি। কারণ, আমরা বিশ্বাস করি যৌন হয়রানি জঘন্য ও ঘৃণ্যতম অপরাধমূলক কাজ। তাই আমরা জবি শিল্পীরা একসাথে শিল্পকর্মের মাধ্যমে ধর্ষকদের সাথে কি ধরনের আচরণ করা উচিৎ তা তুলে ধরেছি।

 


ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।