খোলা আকাশের নিচে ক্লাস করলেন আলোচিত ব্যারিস্টার সুমন!


Published: 2019-04-23 15:03:46 BdST, Updated: 2019-09-16 06:56:27 BdST

লাইভ প্রতিবেদক : আলোচিত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এবার খোলা আকাশের নিচে স্কুলশিক্ষার্থীদের সাথে ক্লাস করেছেন। শরীয়তপুর সদর উপজেলার ডোমসার ইউনিয়নের চর ডোমসার গ্রামে অবস্থিত চর ডোমসার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে তিনি শিশু শিক্ষার্থীদের সাথে ক্লাস করেন। মঙ্গলবার এ সংক্রান্ত একটি ভিডিও তিনি ফেসবুকে পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা গেছে, খোলা আকাশের নীচে ক্লাস করছেন বিদ্যালয়টির শিশুরা। সেই বেঞ্চেই বসে কথা বলছেন ব্যারিস্টার সুমন। সেখানে স্থানীয় চেয়ারম্যান ও শিক্ষকরাও উপস্থিত ছিলেন। ভিডিওতে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ‘গণমাধ্যমে খবর দেখে ঢাকা থেকে বিদ্যালয়টিতে ছুটে আসি। বাচ্চাগুলো প্রতিদিন এভাবে ক্লাস করে। আমার আশ্বর্য লাগে, কোন দেশে বাস করি! এখানে শুধু স্থানীয় কর্মকর্তা ও নেতৃবৃন্দের গাফিলতির কারণে অনেকদিন ধরে গাছের নিচে ক্লাস চলছে।’

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা এটা শুনলে অনেক কষ্ট পাবেন। এটা জেলার সদর উপজেলা। এই লজ্জ্বা রাখি কোথায়? এটা একটা ইমার্জেন্সি ঘটনা। এই দেড়শ’ বাচ্চার অভিজ্ঞতা কি হবে? এরা শিক্ষিত ও সৎ না হলে এদেশের উন্নয়নকে ধরে রাখা যাবে না।’

এসময় তিনি শিশুদের কাছে জানতে চান, তারা কতদিন এভাবে ক্লাস করছে? জবাবে তারা চারমাস বলে জানায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দেবে কিনা জানতে চাইলে তারা ‘হ্যা’ সূচক জবাব দেয়। এছাড়া স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান ও স্কুলের শিক্ষিকাদের সঙ্গেও তিনি ভিডিওতে কথা বলেন।

ভিডিও :

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।