ঢাবিতে যৌন হয়রানি, উল্টো থানায় ইস্টওয়েস্টের দুই ছাত্রী!


Published: 2019-04-22 20:12:14 BdST, Updated: 2019-07-17 19:27:20 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। তবে এঘটনায় উল্টো ওই দুই ছাত্রীকেই পুলিশের হাতে তুলে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। যৌন হয়রানির প্রতিবাদকারীকেও শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে। তবে ছাত্রলীগের পক্ষ থেকে বলা হচ্ছে একজন সম্মানিত ব্যক্তিকে মারধর করায় তাদের পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমনের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। সোমবার ঢাবির টিএসসি এলাকায় ওই ঘটনা ঘটে। থানায় আটক শিক্ষার্থীরা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে পড়াশোনা করেন।

অভিযোগকারী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার দুপুরের দিকে ওই তিন শিক্ষার্থী টিএসসি এলাকায় ঘুরতে এসেছেন। টিএসসিতে বসে তারা আড্ডা দিচ্ছিলেন। এ সময় চট্টগ্রামের একজন সংসদ সদস্যের পিএস ও ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তার প্যান্টের পকেটে হাত দিয়ে দুই ছাত্রীকে লক্ষ্য করে খারাপ অঙ্গভঙ্গি করেন বলে শিক্ষার্থীদের অভিযোগ। এঘটনায় তাজুলকে আটক করে সেখানে মারধর করা হয়। বিষয়টি তাজুল ইসলাম তার এলাকার পরিচিত কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমনকে জানান। পরে ছাত্রলীগের সাবেক ওই নেতা কয়েকজন নেতাকর্মী নিয়ে ঘটনাস্থলে যান। তিনি ওই তিন শিক্ষার্থীকে থানায় দিতে প্রক্টরিয়াল টিমের সদস্যদের নির্দেশ দেন। সেখানে সুমনের নিদের্শে ওই তিন শিক্ষার্থীকে পুলিশের গাড়িতে তুলে দেন প্রক্টরিয়াল টিমের সদস্যরা। তখন সুমন সাথে করে অভিযুক্ত ওই চেয়ারম্যানকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

অভিযুক্ত তাজুল ইসলাাম সাংবাদিকদের জানান, তিনি টিএসসিতে দাঁড়িয়ে প্যান্টের পকেটে হাত রেখে ফোনে কথা বলছিলেন। কথা শেষে তিনি টিএসসির বাইরের দিকে গেলে ওই শিক্ষার্থীরা তাকে ডেকে মারধর করে। তারা যৌন হয়রানির যে অভিযোগ করেছে তা সত্য নয় বলেও উল্লেখ করেন তিনি।

ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন চৌধুরী সুমন সাংবাদিকদের বলেন, ওই ব্যক্তি একজন সম্মানিত চেয়ারম্যান। তার নামে বহিরাগত ওই তিন শিক্ষার্থী যে অভিযোগ করেছে তা সত্য-মিথ্যা কতটুকু জানিনা। তারা তাকে ব্যাপক মারধর করেছে। এটা খুবই খারাপ করেছে তারা। এজন্যই তাদের পুলিশে দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

শাহবাগ থানার ওসি আবুল হাসান সাংবাদিকদের বলেন, একজন ছাত্রসহ দু’জন ছাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।