ঢাবি ছাত্রীর খাবার বিক্রি


Published: 2019-04-20 14:54:05 BdST, Updated: 2019-05-19 16:49:58 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) স্টল বসিয়ে বাঙালি ঐতিহ্যবাহী খাবার বিক্রি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রী। রিকশাচালক মামার চিকিৎসা সেবার খরচ খাবার বিক্রি করছে ওই ছাত্রী।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) চতুর্থ বর্ষের অধ্যয়নরত ফারজানা। তিনি স্টলে পায়েস, ভাত, মুরগি, মাছ-বেগুন ভাজা, বিভিন্ন ধরনের ভর্তাসহ বাঙালি ঐতিহ্যবাহী খাবারের পসরা নিয়ে বসেছেন। স্টলের পাশেই খাবারের তালিকা টানানো রয়েছে।

শনিবার ফারজানা ক্যাম্পাসলাইভকে জানান, আমার মামার হার্টের তিনটা রিং পড়ানো দরকার। তার একটা অপারেশন হয়েছে। সেখানে আমাদের ৪০ হাজার টাকা বাকি আছে। যা সোমবারের (২২ এপ্রিল) মধ্যে পরিশোধ করতে হবে। আবার ছয় মাস পরে আমার মামাকে চিকিৎসা করাতে হবে। তখন তার জন্য দেড়লাখ টাকার মতো দরকার। কিন্তু আমার মামা তার সবকিছু বিক্রি করে চিকিৎসা করাচ্ছেন। তিনি কারো কাছে সাহায্য চাননি। আমিও মামার চিকিৎসার জন্য টিএসসিতে কিছুদিন খাবার বিক্রি করবো।

এদিকে ফারাজানার এমন উদ্যোগের প্রশংসা করছেন সবাই। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে সহযোগিতা করার জন্য আহ্বান জানাচ্ছেন। তাকে সহযোগিতা করতে চাইলে ০১৭৩৯৮৯৩৫০৪ (বিকাশ) এবং ০১৫২১৩১৯১০৯৫ (রকেট) এই নম্বর দু’টিতে সাহায্য পাঠানোর অনুরোধ করেছেন ফারাজানার বান্ধবীরা।

 

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।