ইউআইইউতে ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার প্রদান


Published: 2019-04-20 14:35:44 BdST, Updated: 2019-05-23 11:23:46 BdST

ইউআইইউ লাইভ: দ্বিতীয়বারের মত ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামে ২৩টি গবেষণা পেপারকে ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার মূল্যায়ন কমিটির চেয়ারম্যান, সাবেক ইউজিসি সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন
বিভাগের সাবেক প্রফেসর ড. মুহিবুর রহমান এবং ইউআইইউ ভিসি প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান।

এ বছর বিজ্ঞান ও প্রযুক্তি, চিকিৎসা ও জীববিজ্ঞান এবং কৃষিবিজ্ঞান এই তিনটি খাতে নির্বাচিত ২৩টি গবেষণা পেপারকে ইউনাইটেড গ্রুপ গবেষণা পুরস্কার প্রদান করা হয়। প্রতি রিসার্চ পেপারের জন্য ১ লক্ষ টাকা ও একটি সনদপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মইনুদ্দিন হাসান রশিদ বলেন, ইউনাইটেড গ্রুপ একটি গবেষণা বান্ধব প্লাটফরম তৈরি করতে চায়, যেখানে সম্ভাবনাময় গবেষকগণ তাদের গবেষণা কার্যক্রম অব্যাহত রাখার জন্য সব ধরণের সহায়তা লাভ করবেন।

তিনি প্রায়োগিক গবেষণার উপর গুরুত্ব আরোপ করেন যা দেশের উৎপাদন খাত, প্রযুক্তি, অর্থনীতি ও সমাজের উন্নয়নে অবদান রাখবে। ইউনাইটেড গ্রুপ দেশের গবেষণা খাতে পৃষ্ঠপোষকতার জন্য উল্লেখযোগ্য পরিমাণ অর্থ সহায়তা প্রদান ও তা অব্যাহত রাখার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, উচ্চশিক্ষার অন্যতম প্রধান অনুষঙ্গ হলো গবেষণা। গবেষণার মাধ্যমে সৃষ্টি হয় নতুন জ্ঞানের, যা জ্ঞানভিত্তিক সমাজ গঠনে অবদান রাখে। বিশ্বায়নের এই যুগে বিশ্বসমাজে বাংলাদেশকে সম্মানজনক আসনে অধিষ্ঠিত করতে উচ্চমানের জ্ঞানচর্চা, গবেষণা ও একটি জ্ঞান-ভিত্তিক সমাজ গঠনের বিকল্প নেই বলেও জানান তারা। ইউনাইটেড গ্রুপের পরিচালকবৃন্দ, উর্ধতন কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, গবেষক সহ আমন্ত্রিত অতিথিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।