বাংলা পরীক্ষার প্রশ্নে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফা!


Published: 2019-04-19 17:09:33 BdST, Updated: 2019-07-20 12:01:26 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীর টিকাটুলিতে এবার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্র পরীক্ষার বহুনির্বাচনি প্রশ্নপত্রে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফার নাম উল্লেখ নিয়ে তোলপাড় শুরু হয়েছে। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। বিদ্যালয়ে ওই পর্ন তারকাদের পরিচয় করিয়ে দিয়ে চরম অনৈতিকতরা পরিচয় দিয়েছে কর্তৃপক্ষ এমন অভিযোগ করা হচ্ছে।

জানা গেছে, গত বুধবার নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের প্রশ্নপত্রে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফা এবং অপ্রাসঙ্গিক সম্ভাব্য উত্তর দেওয়া হয়েছে। প্রশ্নের ৮ নম্বর ছিল প্রশ্ন 'আম-আটির ভেপু' কার রচিত? এর সম্ভাব্য চারটি উত্তরের একটি 'সানি লিওন'। আবার ২১ নম্বর প্রশ্ন ছিল, 'বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী?'।

এই প্রশ্নের চারটি সম্ভাব্য উত্তরের একটি 'মিয়া কালিফা (খলিফা)'। এছাড়াও ৪ নম্বর প্রশ্ন ছিল, 'প্রমথ চৌধুরীর পৈতৃক নিবাস কোথায়?'। এর উত্তরগুলোর একটিতে দেওয়া 'ঢাকার বলদা গার্ডেনে'। পর্ন তারকার নাম ছাড়াও বেশ কিছু বানান ভুল ও অপ্রাসঙ্গিক সম্ভাব্য উত্তর রয়েছে এই প্রশ্নপত্রে। এমন অপ্রাসঙ্গিক প্রশ্ন নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার সাংবাদিকদের জানান,
এটি অনিচ্ছাকৃত ভুল। আমরা বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

প্রশ্নপত্র তৈরি করা সেই শিক্ষক শংকর চক্রবর্তী বলেন, আমি বুঝতেই পারিনি এটি এমন বিতর্ক তৈরি করবে। প্রধান শিক্ষকের পায়ে ধরে আমি ক্ষমা চেয়েছি। আর এমন ভুল হবে না বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, মিয়া খলিফা ও সানি লিওন দুইজনই জনপ্রিয় পর্ন তারকা। মিয়া খলিফা একজন সাবেক তারকা এবং সানি লিওন বর্তমানে বলিউড অভিনেত্রী।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।