প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় ক্যামব্রিজ কলেজছাত্রী খুন


Published: 2019-04-17 20:09:14 BdST, Updated: 2019-05-23 11:21:42 BdST

গাজীপুর লাইভঃ একটি পরিবারের স্বপ্ন ভেঙ্গে গেল। তছনছ হয়ে গেল মা-বাবার আশা আর প্রত্যাশা। তারা ভেবে ছিলেন তাদের কলেজ পড়ুয়া মেয়ে বড় হয়ে ভাল চাকরি করবে। একজন মেধাবী ও সরকারী কর্মকর্তার সঙ্গে বিয়ে দেবেন তারা। কিন্ত সবই শেষ হয়ে গেল। কেড়ে নিল তাদের স্বপ্ন।

পুলিশ ও এলাকাবাসী জানান, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী বাজার এলাকায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শারমিন আক্তার লিজা নামে ওই কলেজছাত্রীকে ছুরিকাঘাত করে এক বখাটে। মুস্তাকিন রহমান রাজু নামে ওই তরুণ ওই লিজার সঙ্গে প্রেম করতে চেয়েছিল। কিন্তু তাতে সায় দেয়নি লিজা।

পারিবারিক সূত্রে জানা গেছে বুধবার (১৭ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে কোনাবাড়ী কাঁচাবাজার এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। এর পরই মুস্তাকিন রহমানকে আটক করেছে পুলিশ। এভাবে কেন খুন করলো এর কোন উত্তর দিতে পারেনি ওই বখাটে যুবক।

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন আমবাগ এলাকার শফিকুল ইসলাম শাফির মেয়ে লিজা। তিনি কোনাবাড়ী ক্যামব্রিজ কলেজের ছাত্রী ছিলেন।

আর মুস্তাকিন কোনাবাড়ী লিংকন মেমোরিয়াল কলেজের শিক্ষার্থী এবং গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন সালনা এলাকার আবুল কাশেমের ছেলে।

পুলিশ আরও জানায়, সকালে পরীক্ষা দিতে কলেজে যান লিজা। পরীক্ষা শেষে দুপুর আড়াইটার দিকে বাসায় ফেরার পথে কোনাবাড়ী কাঁচা বাজার এলাকায় পৌঁছালে তাকে প্রেমের প্রস্তাব দেন মুস্তাকিন ।

প্রস্তাব প্রত্যাখ্যান করায় লিজাকে ছুরিকাঘাত করেন মুস্তাকিন। তখন গুরুতর আহতাবস্থায় লিজাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে ঢাকার একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কোনাবাড়ী থানার ওসি মো. এমদাদ হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, এ ঘটনায় রাজুকে আটক করা হয়েছে। তিনি বলেন রাজু অনেক আগে থেকেই ওই ছাত্রীকে নানানন ভাবে বিরক্ত করে আসছিল। কিন্তু লোকলজ্জার ভয়ে মুখ খুলেনি।

ওসি আরও জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ওই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখছে।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।