জাকসু নির্বাচনের দাবিতে আড়াইশ শিক্ষকের কর্মবিরতি!


Published: 2019-03-21 21:17:34 BdST, Updated: 2019-04-24 10:34:38 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এবার জাবির আড়াশ শিক্ষক একযোগে কর্মবিরতি পালন করেছেন। এসময় তারা মেয়াােত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, অর্থ কমিটি ও একাডেমিক কাউন্সিলের নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানান।

পাশাপাশি নির্বাচনের সহায়ক পরিবেশ নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রসংস (জাকসু) কার্যকরের দাবি জানান। ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ এর ব্যানারে বৃহস্পতিবার আওয়ামীপন্থী শিক্ষকরে একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের এ জোট পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন। দাবি আায়ের লক্ষ্যে বিভিন্ন অনুষদে গিয়ে শিক্ষকদের মাঝে গণসংযোগ করেন তারা।

ওই দাবিতে এর আগে সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে প্রতীকী অবস্থান করেন শিক্ষকরা। সেখানে তারা চার দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি এবং গণসংযোগ করেন শিক্ষকরা। আগামী রবিবার দুপুর একটায় ভিসি কার্যালয়ের সামনে কালো পতাকা ধারণ করবেন।

গত ২৬ ফেব্রুয়ারি সম্মিলিত শিক্ষক সমাজ ‘৭৩ এ্যাক্টের বলে এসব নির্বাচন দিতে ভিসিকে চাপ দেন। ভিসি প্রফেসর ফারজানা ইসলাম ৬ মে এর মধ্যে সকল নির্বাচন আয়োজন করার ঘোষণা দেন। কিন্তু নির্বাচনের পূর্বে তফসিল ঘোষণায় ভিসি গড়িমসি করছেন এমন দাবি করে আন্দোলনে নেমেছেন সম্মিলিত শিক্ষক সমাজ।


ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।