সড়কে ছাত্র ‘হত্যা’র পর সুপ্রভাত এখন সম্রাট!


Published: 2019-03-21 00:33:57 BdST, Updated: 2019-04-24 10:33:12 BdST

লাইভ প্রতিবেদক : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরারে ঘাতক বাস সুপ্রভাতের নাম পরিবর্তন করে দেয়া হয়েছে। পুরনো গাড়িতে রং পরিবর্তন করে এখন সম্রাট নামে তা রাজধানীর সড়কে ছাড়া হচ্ছে। আন্দোলন স্থগিতের ঘোষণার পর এমন তথ্য পাওয়া গেছে। যদিও বুধবার ঢাকা উত্তর সিটির মেয়রের কাছে শিক্ষার্থীদের দেয়া তিন দফা দাবির অন্যতম ছিল সুপ্রভাত ও জাবালে নুর বাসের লাইসেন্স বাতিল করা। ওই দাবি মেনে নেয়া হবে বলে সম্মত হলেও সুপ্রভাত পরিবহনের এমন লুকোচুরি নিয়ে প্রশ্ন উঠেছে। শিক্ষার্থীদের অপর দুই দাবি ছিল ঘাতক বাসচালকের সর্বোচ্চ শাস্তি ও ফুটওভার ব্রিজ নির্মাণ করা।

জানা গেছে, রাজধানীর সদরঘাট থেকে গাজীপুর মহানগরীর গাজীপুরা রুটে চলাচলকারী ঘাতক ‘সু-প্রভাত স্পেশাল বাস সার্ভিস’ পরিবহনের কিছু বাসের রঙ বদলে এখন ‘সম্রাট ট্রান্সলাইন (প্রা.) লি.’ নামকরণ করা হচ্ছে। বুধবার গাজীপুর সিটি কর্পোরেশনের গাজীপুরা এলাকায় সু-প্রভাত পরিবহনের বাসের রঙ বদলে রাতারাতি সম্রাট পরিবহন নামে পরিবর্তিত হতে দেখা গেছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নর্দ্দা এলাকার প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় পড়েন আবরার। রাস্তার উল্টো পাশে ছিল আবরারের বিশ্ববিদ্যালয়ের বাস। জেব্রা ক্রসিং পার হয়ে সেই বাসের কাছে যাচ্ছিলেন তিনি। ঠিক তখন ওই রাস্তায় দুটি বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে সুপ্রভাত পরিবহনের একটির ধাক্কায় ছিটকে পড়েন আবরার। এরপর সেই বাসটি তাকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, তার নিথর দেহ টেনেও নিয়ে যায় খানিকটা। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আবরারের। এঘটনার পর শিক্ষার্থীরা ৮ দফা দাবিতে আন্দোলনে নামেন। বুধবার রাজধানীজুড়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে মেয়রের কাছে ৩ দফা দাবি দিয়ে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।