প্রতিবন্ধি রবিউলকে মারধর, দেখতে গেলেন ডাকসুর ভিপি!


Published: 2019-03-21 00:21:31 BdST, Updated: 2019-07-21 15:30:40 BdST

ঢাবি লাইভ : পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের (ডাকসু) দাবিতে অনশনে থাকার ‘অপরাধে’ মারধরের শিকার হয়েছিলেন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলাম। তবে অন্ধ হওয়ায় তিনি কাউকে চিনতে পারেননি। বুধবার রাতে সেই রবিউলকে দেখতে গিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নুরু। মাস্টারদা সূর্যসেন হলে গিয়ে তিনি রবিউলের খোঁজ খবর নেন। এসময় নুরুর সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খান, ফারুক হোসাইনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, ভোট ডাকাতরা প্রতিবন্ধীদেরকেও ভয় পায়। একারণে ছাড় দেয়া হয়নি রবিউলকেও।

জানা যায়, অনিয়ম ও কারচুপির অভিযোগে ডাকসুর পুন:নির্বাচনের দাবিতে অনশনে অংশ নেওয়ার ‘অপরাধে’ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে মারধরের শিকার হন রবিউল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ‍শিক্ষার্থী রবিউল হলটির আবাসিক ছাত্র; ডাকসু নির্বাচনে সমাজসেবা সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

রবিউল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে সূর্যসেন হলের নিজের কক্ষ (২০৯ নম্বর) থেকে তিন তলার একটি কক্ষে (৩২৬ নম্বর) যাচ্ছিলাম বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ার জন্য। পথিমধ্যে করিডরে আমার পথ আটকে একজন জানতে চান, আমি ডাকসুর পুন:নির্বাচনের দাবিতে অনশন করেছিলাম কি না। হ্যাঁ বলতেই তিনি আমাকে গালিগালাজের পাশাপাশি মারধর করেন।

ঢাকা, ২১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।