শাহবাগে শিক্ষার্থীদের বিক্ষোভে ডাকসুর এজিএস ছাত্রলীগ নেতার সমর্থন


Published: 2019-03-20 17:14:27 BdST, Updated: 2019-04-24 10:36:53 BdST

লাইভ প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস ও ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। বুধবার বিকেলে তিনি শাহবাগ মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে তাদের সঙ্গে যোগ।

এসময় তিনি শিক্ষার্থীদের আন্দোলনে পাশে আছেন উল্লেখ করে বলেন, প্রয়োজনে গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স চেক করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চেকপোস্ট বসানো যেতে পারে।

এর আগে বুধবার নিরাপদ সড়কের দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে আশেপাশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে যোগ দেন। শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

সকালে আবরার হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করে রাজু ভাস্কর্যের পাদদেশে জমায়েত হয় ঢাবি শিক্ষার্থীরা। সেখান থেকে মিছিল সহকারে বেলা সোয়া ১১ টায় শাহবাগ মোড়ে অবস্থান নেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে নর্দ্দা এলাকার প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় পড়েন আবরার। রাস্তার উল্টো পাশে ছিল আবরারের বিশ্ববিদ্যালয়ের বাস। জেব্রা ক্রসিং পার হয়ে সেই বাসের কাছে যাচ্ছিলেন তিনি। ঠিক তখন ওই রাস্তায় দুটি বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে সুপ্রভাত পরিবহনের একটির ধাক্কায় ছিটকে পড়েন আবরার।

এরপর সেই বাসটি তাকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, তার নিথর দেহ টেনেও নিয়ে যায় খানিকটা। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় আবরারের।


ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।