নিরাপদ সড়ক : শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের, যান চলাচল বন্ধ


Published: 2019-03-20 12:19:47 BdST, Updated: 2019-04-24 10:42:45 BdST

লাইভ প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। তারা সড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করছেন। ঢাকা বিশ্ববিদ্যালেয়ের শিক্ষার্থীরা সেখানে বিক্ষোভ করছেন। অবরোধের কারণে বন্ধ হয়ে গেছে ওই এলাকার যান চলাচল। বুধবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন ঢাবি শিক্ষাথীরা।

জানা গেছে, সকাল সাড়ে দশটার দিকে দুই শতাধিক শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে মিছিল বের করে। মিছিলটি রোকেয়া হলের সামনে দিয়ে ভিসির বাসভবন হয়ে, ব্যবসায় শিক্ষা অনুষদ, কলাভবন হয়ে আবার টিএসসিতে যায়। সেখানে তারা কিছুক্ষণ অবস্থান নিয়ে পরে শাহবাগে অবরোধ শুরু করেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার (২০ মার্চ) সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন। আজ তারা ক্লাস-পরীক্ষা বর্জন করে সড়কে অবস্থান নেয়ার কর্মসূচি ঘোষণা করেছে।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।