নিরাপদ সড়ক : প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কর্মসূচি ঘোষণা


Published: 2019-03-20 01:24:23 BdST, Updated: 2019-07-21 15:27:59 BdST

লাইভ প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনাল (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় আট দফা দাবি আদায়ের লক্ষ্যে বুধবার সারাদেশে ক্লাস বর্জন ও সড়ক অবরোধের আহবান জানানো হয়েছে। বিইউপি শিক্ষার্থীদের এই আহবানে সাড়া দিয়ে আমরা বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক প্ল্যাটফর্ম Private University Students Alliance of Bangladesh (PUSAB) এর পক্ষ থেকে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও প্রতিবাদের কর্মসূচী দিয়েছে।

বুধবার সকাল ১০টায় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সামনে কিংবা রাজধানীর বসুন্ধরা গেটে শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচী পালন করার ঘোষণা দিয়েছে। আন্দোলনে অংশ নেয়া সব শিক্ষার্থীকে আইডি কার্ড গলায় ঝুলিয়ে কর্মসূচী পালন করতে অনুরোধ করা হয়েছে। বুধবার সকালে তারা নিজ নিজ ক্যাম্পাসের সামনে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করবেন।

এছাড়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, নর্থসাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্সেসের শিক্ষার্থীর যৌথভাবে বসুন্ধরা এলাকায় সড়কে অবস্থান নেবেন।

উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা এলাকায় সুপ্রভাত পরিবহনের বাসচাপায় নিহত হয়েছেন বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। এঘটনার পর থেকে শিক্ষার্থীরা নিরাপদ সড়কসহ ৮ দফা দাবিতে আন্দোলনে রয়েছেন। বুধবার দেশজুড়ে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচির ডাক দেয়া হয়েছে।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।