শেকৃবিতে লাইট বন্ধ করে ছাত্রলীগের র‌্যাগিং, পালিয়ে মসজিদে আশ্রয়!


Published: 2019-03-19 21:43:46 BdST, Updated: 2019-07-21 15:25:52 BdST

শেকৃবি লাইভ: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নবীন শিক্ষার্থীদের ডেকে নিয়ে লাইট বন্ধ করে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এঘটনায় শিক্ষার্থীরা পালিয়ে মসজিদে আশ্রয় নিয়েছেন। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন শেকৃবির প্রায় ২০ নবীন শিক্ষার্থী। এঘটনায় মঙ্গলবার প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ প্রদান করা হয়।

শিক্ষার্থীরা লিখিত অভিযোগে জানান, সোমবার রাতে শেকৃবির নবাব সিরাজউদ্দৌলা হলে ১৮ ব্যাচের সজিব ও মুহিতের নেতৃত্বে মোর্শেদ, সাফায়েত, তিসান, মাসুদ, সাহাদাত, ইমামুল, সাইদ, মিনহাজ, আসাদ ও তোফায়েল ১৯ ব্যাচের প্রায় ২০ নবীন শিক্ষার্থীদের মানসিকভাবে নির্যাতন করে। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা আরও অভিযোগ করেন, নবীন শিক্ষার্থীরা প্রতিদিনের মতো ১৮ ব্যাচের শিক্ষার্থীদের রুমে দেখা করতে যেতে বলেন। দেখা করতে না যাওয়ায় জোরপূর্বক তাদের রুম থেকে বের করে ৮ম তলার এ-বি ব্লকের রুমে নিয়ে যাওয়া হয়। এরপর রুমের লাইট বন্ধ করে নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের নামে নির্যাতন করা হয়। মোবাইল কেড়ে নিয়ে গালিগালাজও করা হয়।

প্রতিনিয়ত এমন নির্যাতনের ফলে নির্যাতিত শিক্ষার্থীরা রাতেই তাদের বেডিং নিয়ে হল থেকে বেরিয়ে যায় এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আশ্রয় নেন। সকালে বিষয়টি প্রক্টরিয়াল বডির নজরে আসলে ঘটনা খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়ে মসজিদে অবস্থানরত শিক্ষার্থীদের হলে যাবার জন্য অনুরোধ করা হয়। কিন্তু শিক্ষার্থীরা হলে না গিয়ে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় এবং অভিযুক্তদের বিচারের দাবি জানায়।

এদিকে অভিযুক্ত ও নির্যাতিত শিক্ষার্থীরা সবাই কুমিল্লা অঞ্চলিক এলাকার হওয়ায় ওই অঞ্চলের নেতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রুদ্রনাথ টোটন তাদের বিভিন্নভাবে বুঝিয়ে হলে ফিরিয়ে আনেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. মো. মিজানুর রহমান বলেন, ঘটনাটি সম্পর্কে প্রক্টরিয়াল বডি অবগত এবং তদন্তের জন্য দ্রুত তদন্ত কমিটি গঠন করা হবে। প্রসাশনের পক্ষ থেকে তদন্তে প্রমাণিত দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও মন্তব্য করেন তিনি।


ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।