বাসে আগুন দিল শ্রমিক, নেভালো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা!


Published: 2019-03-19 14:12:26 BdST, Updated: 2019-04-24 10:35:55 BdST

লাইভ প্রতিবেদক : রাজধানীর বসুন্ধরা ও যমুনা ফিউচার পার্ক এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলন চলছে। এদিকে শান্তিপূর্ণ আন্দোলন নষ্ট করতে শ্রমিকরা একটি সুপ্রভাত বাসে আগুন দিয়েছে বলে অভিযোগ উঠে। পরে ওই বাসের আগুন নেভান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে ঢাকা সিটি উত্তরের মেয়র শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও শিক্ষার্থীরা রাজপথে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। বিইউপি শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দিয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
এ অবস্থায় তাদের ফাঁসাতে ভিন্ন কৌশল নেয়া হয়। এক পরিবহন শ্রমিক নিজেই বাসে আগুন ধরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা ওই আগুন নেভানোর চেষ্টা চালায়।

জানা যায়, আন্দোলন চলাকালে দুপুর সাড়ে ১২টার দিক সুপ্রভাত বাসেরই এক হেলপার হঠাৎ করে এসে বাসে আগুন ধরিয়ে দেয়। পরে সেটি নেভান বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরা।

এর আগে রাজধানীতে বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র নিহতের প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েছেন শিক্ষার্থীরা। নিরাপদ সড়ক, সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিলসহ ৭ দফা দাবি করছেন। পরে আরও ৫ দফা যোগ করে মোট ১২ দফা দাবিতে শিক্ষার্থীরা যমুনা-বসুন্ধরা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। উই ওয়ান্ট জাস্টিস স্লোগানে প্রকম্পিত হয়ে উঠছে ওই এলাকা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত পরিবহন নামের বাসের চাপায় নিহত হন আবরার আহমেদ চৌধুরী নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এক ছাত্র। তার বাবা আরিফ আহমেদ চৌধুরী। এ ঘটনায় বাসচালক সিরাজুল ইসলামকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের বহনকারী বিইউপির একটি বাস সকালে যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে ছিল। সকাল সাড়ে সাতটার দিকে আবরার বাসে উঠতে যাচ্ছিলেন। এ সময় পাশে থাকা গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।