২৩ মার্চ ডাকসুর প্রথম সভা, ভিপিকে নিয়ে নানান মত!


Published: 2019-03-18 22:38:16 BdST, Updated: 2019-04-24 10:29:11 BdST

ঢাবি লাইভঃ ২৮ বছর পর বসছে ডাকসুর কার্যকরী পরিষদের সভা। তবে নির্বাচনকে ঘিরে নানান প্রশ্ন থাকায় সেই আদৌ কাংখিত হবে কি না এনিয়ে রয়েছে সন্দেহ ও সংশয়। ওই সভায় কোটা সংস্কার নেতা ও নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরু ও তার সহকর্মী অংশ নেবেন কি না এনিয়ে রয়েছে নানান মত। তবে প্রাথমিক ভাবে নুরুর ঘনিস্টরা বলেছেন নুরু ঠিকই যাবেন ওই সভায়। সেখানে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের কথা বলবেন। তুলে ধরবেন নানান সমস্যা।

জানাগেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের কার্যকরী পরিষদের প্রথম সভা আগামী শনিবার (২৩ মার্চ) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সব কিছু ঠিক থাকলে সেই তারিখেই বসছে বৈঠক। তবে ভিপি নুর বৈঠকে যাবেন কি না এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ণিশ্চিত নয়।

সংশ্লিস্টরা জানান, সোমবার (১৮ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও মাস্টারদা সূর্য সেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এ তথ্য জানিয়েছেন।

এএসএম মাকসুদ ক্যাম্পাসলাইভকে আরও জানান, আগামী ২৩ মার্চ বেলা ১১ টায় ডাকসুর সভা অনুষ্ঠিত হবে। হল সংসদে শিক্ষকদের মধ্যে থেকে একজনকে কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হবে।

তবে এ বৈঠকে ভিপি নুরুল ও তার সহকর্মী আক্তারুজ্জামান যাবেন কি না এ বিষয়ে তিনি মুখ খুলেন নি। তবে ভিন্ন একটি সূত্র বলেছে নুরুল হক নুরু ডাকসু নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবীর পক্ষেই আন্দোলনে থাকবেন। তিনি না যাওয়ার পক্ষেই আছেন। এখন কেবল সময়ের দিকে তাকিয়ে অপেক্ষার পালা।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।