গণ বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার


Published: 2019-03-14 20:22:13 BdST, Updated: 2019-05-27 18:01:38 BdST

গণবি লাইভ: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে নারীদের স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর হিউম্যান নিউট্রেশন অব ইন্টারনেশনাল হেল্থের সিনিয়র অ্যাসোসিয়েট প্রফেসর ডা. হালিদা হানুম আক্তার। প্রায় দুই ঘন্টা ব্যাপী তিনি নারী স্বাস্থ্যের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াদি উপস্থাপন করেন।

সেমিনারের শুরুতে শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের জন্য তিনি বাস্তব কিছু তথ্য উপস্থাপন করেন। এরপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে পরিবার পরিকল্পনা, গর্ভকালীন জটিলতা, অপ্রাপ্তবয়ষ্ক বয়সে সন্তান জন্ম দেয়ার সমস্যা, নারী স্বাস্থ্য ফিটনেস, নারী বৈষম্য, মাতৃ-মৃত্যুর হার ও এসব থেকে সচেতনতা এবং সমাজে নারীদের অধিকার প্রতিষ্ঠা বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন তিনি। জন্মের পর একটি মেয়ে সন্তানের অবহেলার শিকার হওয়ার বিষয়টিও ফুটে উঠে তার আলোচনায়।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. ফরিদা আদিব খানম, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাকিল মাহমুদ, ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. বিশ্বজিৎ কুমার, ফিজিওথেরাপি বিভাগের ডা. কামরুন্নাহার অনু, ডা. শারমিন আদিব প্রমুখ। এছাড়াও বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


ঢাকা, ১৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।