"ডাকসু বন্ধ থাকুক আরও ২৮০ বছর"


Published: 2019-03-12 20:38:57 BdST, Updated: 2019-03-26 18:56:26 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। ডাকসু নির্বাচনের প্রচার প্রচারণা থেকে শুরু করে ভোট গ্রহণসহ ফলাফল প্রকাশ পর্যন্ত নানা বিতর্কের সম্মুখীন হতে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের। রাজনৈতিক মতাদর্শের চড়াই উতরাই পেরিয়ে বিশেষজ্ঞদের জল্পনা-কল্পনার শেষ নেই। ডাকসুর শেষ অবস্থা খোঁজে পাচ্ছেনা দেশের তরুণ ছাত্র সমাজ।

ডাকসুর নির্বাচনে ভিপি নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। জিএস পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া এজিএস নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

ভিপি নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে উত্তপ্ত ঢাবি ক্যাম্পাস। এর মধ্যেই ডাকসু নির্বাচনে জয়ী ছাত্রলীগ নেতাদের শপথ নিতে মানা করেছেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

ফেসবুকে দেয়া স্ট্যাটাস

 

ফেসবুকে দেয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘হতে পারে শোভনকে তুমি কম পছন্দ করো কিন্তু শোভন কিন্তু ছাত্রলীগের চেয়ার এবং তোমাদের মিছিলের সাথী। ছাত্রলীগের প্যানেল থেকে ডাকসুতে নির্বাচিতদের বলবো জামায়াত-শিবির সাথে নিয়ে ছাত্রসংসদের শপথ নিও না। প্রয়োজন হলে ২৮ বছর না আরও ২৮০ বছর ডাকসু বন্ধ থাকুক। প্রাণের ক্যাম্পাসের নেতৃত্ব ওই সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে থাকবে এটা হতে পারে না। বঙ্গবন্ধুর রক্ত এবং আদর্শের সাথে বেঈমানী করো না।’

 

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।