কোটা আন্দোলনের আহবায়ক, সার্টিফিকেটগুলো পুড়িয়ে ফেলবো ভাবছি!


Published: 2019-03-12 01:10:27 BdST, Updated: 2019-05-23 13:24:27 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশবিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপি ও ভোট জালিয়াতের অভিযোগ উঠায় এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। ডাকসু নির্বাচন নিয়ে সোমবার সন্ধ্যায় ফেসবুকে নিজের পাতায় কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন লিখেছেন, আমার সার্টিফিকেটগুলো পুড়িয়ে ফেলবো ভাবছি! কার কাছ থেকে শিক্ষা নিয়ে এই সার্টিফিকেট অর্জন করলাম??... কোন চোর আমার শিক্ষক হতে পারে না’।

ডাকসু ও হল সংসদ নির্বাচনের অনিয়মের অভিযোগ এনে তার নিজ ফেসবুক প্রোফাইলে এমনই স্ট্যাটাস দেন মামুন। এছাড়া এ বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করা তার বিভিন্ন পর্যায়ের সার্টিফিকেটগুলোর সত্যতা নিয়েও প্রশ্ন রেখেছে কোটা আন্দোলনকারী ওই নেতা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে দেশের শিক্ষার্থীদের মাঝে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তার ধারাবাহিকতায় এই সংগঠনের ব্যানারে ডাকসু নির্বাচনে আলাদা প্যানেল দিয়েছে।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। সকাল থেকে ভোট গ্রহণকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেলের প্রার্থীরা।

ঢাকা, ১২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।