ভোট বর্জনের পরও শোভন-নুরের হাড্ডাহাড্ডি লড়াই!


Published: 2019-03-12 00:49:16 BdST, Updated: 2019-05-25 10:02:16 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনে চলছে শেষ মুহূর্তের ভোট গণনা। অনিয়ম আর কারচুপির অভিযোগে ছাত্রলীগ বাদে অন্য প্যানেলের প্রার্থীরা ভোট বর্জন করলেও হল সংসদে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে ছাত্রলীগের সঙ্গে স্বতন্ত্র প্যানেল বিশেষ করে কোটা আন্দোলনের প্যানেলের। ৯ হল সংসদে ভিপি-জিএস পদে ছাত্রলীগের ৫ জন জয়ী হয়েছে। অন্যদিকে স্বতন্ত্র প্যানেলে ৪ জন ভিপি-জিএস প্রার্থী বিজয়ী হয়েছে। এদের মধ্যে কোটা আন্দোলনে নেতৃত্ব দেয়া প্রার্থীও আছেন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদেও হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে বলে কয়েকটি সূত্র নিশ্চিত করেছে। ব্যাপক অনিয়মের অভিযোগে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও ভিপি প্রার্থী কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুরের সঙ্গে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে বলে জানা গেছে। বেশ কয়েকটি হলে নুর শোভনের চেয়ে ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। আবার বেশ কয়েকটিতে শোভন নুরের চেয়ে এগিয়ে রয়েছেন বলে সূত্র জানিয়েছে।

এব্যাপারে ডাকসু নির্বাচন পরিচালনার সঙ্গে জড়িত নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, চূড়ান্ত ফল পেতে আরও ঘন্টা খানেক সময় লাগতে পারে। ভোটের ব্যবধানের বিষয়ে তিনি বলেন বেশ প্রতিযোগিতা হচ্ছে। তবে কার সঙ্গে কার প্রতিযোগিতা হচ্ছে এবিষয়ে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

এদিকে ভিপি প্রার্থী নুরুল হক নুর ও ছাত্র ইউনিয়নের সভাপতি ও ভিপি প্রার্থী লিটন নন্দীসহ পাঁচজনের নাম উল্লেখ করে এবার মামলা করেছে ছাত্রলীগ। এছাড়া অজ্ঞাতপরিচয় ৩০/৪০ জনকে মামলায় আসামি করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট চলাকালে রোকেয়া হল প্রভোস্ট ড. জিনাত হুদাকে লাঞ্ছিত করার অভিযোগে ওই মামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ঢাবির নৃত্যকলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মারজুকা রায়না বাদী হয়ে সোমবার মামলাটি করেন। মামলায় অন্য আসামিরা হলেন, জিএস প্রার্থী ঢাবির জহুরুল হক হল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক খন্দকার আনিসুর রহমান, জিএস প্রার্থী ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি উম্মে হাবীবা বেনজীর ও রোকেয়া হল সংসদে স্বতন্ত্র ভিপি প্রার্থী শেখ মৌসুমী।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। সকাল থেকে ভোট গ্রহণকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেলের প্রার্থীরা।

ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।