ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন ১১ মার্চ


Published: 2019-02-11 12:53:55 BdST, Updated: 2019-04-19 09:03:21 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ডাকসু নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ। এবার মোট ২৫টি পদের বিপরীতে লড়বেন আগ্রহী প্রার্থীরা। সোমবার সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ডাকসু নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার প্রফেসর ড. এস এম মাহফুজুর রহমান আনুষ্ঠানিকভাবে ওই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ি ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র কিনতে পারবেন প্রার্থীরা। আর জমা দেয়ার শেষ তারিখ ২৬ ফেব্রুয়ারি। হল অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। প্রার্থীর মনোনয়ন পত্র ২৬ তারিখ যাচাই বাছাই করার পর ২৭ তারিখ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে ২ মার্চ পর্যন্ত। নিবাচন কমিশন প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবেন ৩ মার্চ। সম্পূরক ভোটার তালিকা প্রকাশ করা হবে ৫ মার্চ। আর ১১ মার্চ ভোট গ্রহণ ও ফল গণনা ও ঘোষণা করা হবে।

ডাকসু নিবাচনে মোট ২৫টি পদ : সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক, আন্তর্জাতিক বিষয় সম্পাদক, সাহিত্য সম্পাদক, সংস্কৃতি সম্পাদক, ক্রীড়া সম্পাদক, ছাত্র পরিবহন সম্পাদক, সমাজ সেবা সম্পাদক এবং ১৩ সদস্য পদ।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।