বশেমুরবিপ্রবিতে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা


Published: 2019-02-06 16:45:38 BdST, Updated: 2019-04-23 08:40:48 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) র‌্যাগিংয়ের দায়ে বহিষ্কৃত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো: নাজমুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বহিষ্কৃত ওই ৬ শিক্ষার্থীরা হলো, ঢাকার কেরানীগঞ্জের ইটিই বিভাগের ২য় বর্ষের ছাত্র মো. শিপন, নারায়নগঞ্জের শাহিন মিয়া, টাঙ্গাইলের নাদিম ইসলাম, শেরপুরের হৃদয় কুমার ধর ও ভোলার তুর্জয় হাওলাদার।

প্রক্টর মো আশিকুজ্জামান ভুঁইয়া জানান, তাদের বিরুদ্ধে ২ শিক্ষার্থীকে একটি রুমে আটকে রেখে মানসিক নির্যাতনের অভিযোগ রয়েছে। র‌্যাগিংয়ের দায়ে তাদের বহিষ্কার করা হয়। ২ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ২ জন শিক্ষার্থীকে একটি রুমের ভেতরে আটকিয়ে সন্ধ্যা ৭ টা থেকে রাত ১২টা পর্যন্ত জোরপুর্বক বিভিন্ন পন্থায় মানসিক নির্যাতন করে।

অতিরিক্ত র‌্যাগিয়ের কারণে এক শিক্ষার্থী অচেতন হয়ে নিচে পড়ে যায়। শুধু তাই-ই নয়, ওই ৬ শিক্ষার্থী গোটা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। শিক্ষার্থীরা র‌্যাগিংয়ের ভিডিওচিত্র ও অজ্ঞান হয়ে যাওয়া এক শিক্ষার্থীর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করা হয়।

বিষয়টি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নজরে পড়ার পর ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য একটি কমিটি গঠন করা হয়। পরে সোমবার ওই ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাদেরকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে।

 


ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।