ঢাবিতে গভীর রাতে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ


Published: 2019-01-09 22:06:56 BdST, Updated: 2019-03-24 12:09:45 BdST

ঢাবি লাইভ: থেমে নেই শাসক দলের ছাত্ছার সংগঠন ছাত্রলীগ। তারা বিভিন্ন স্থানে জড়িয়ে পড়ছে অন্তকলহে। প্রভাব প্রতিপত্তিসহ নানান কারণেই বাঁধছে এই দ্বন্দ। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্য সেন হলে কক্ষ দখল নিয়ে নিজেরদের মাঝে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারীদের মধ্যে ওই সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে হল প্রশাসন।

জানা গেছে, মাস্টারদা সূর্যসেন হলের ২০৭ নম্বর কক্ষের নিয়ন্ত্রণ নিয়ে ওই সংঘর্ষ হয়। কক্ষটি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি শোভনের অনুসারীদের নিয়ন্ত্রণে ছিল। ওই কক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দামের অনুসারীরা তাদের কর্মীদের ওঠানোর চেষ্টা করেন।

বিষয়টি নিয়ে দুই পক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এক পর্যায়ে সাদ্দামের অনুসারীরা হলের অতিথিকক্ষে আর শোভনের অনুসারীরা দোকানের সামনে জড়ো হন।

এর কিছুক্ষণের মধ্যেই দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। উভয় পক্ষের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে পরস্পরের ওপর চড়াও হন। আধা ঘণ্টা ধরে চলে সংঘর্ষ চলে। পরে শোভন ও সাদ্দামের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

সূর্যসেন হলের প্রাধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল ক্যাম্পাসলাইভকে জানান, ব্যাপারটি শুনেই আমি ঘটনাস্থলে যাই। ঘটনা তদন্তে হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ বাহাউদ্দিনকে আহবায়ক করে তিন সদস্যের একটি কমিটি করে দিয়েছি।

আমরা যাদের বিরুদ্ধে অভিযোগ পাব তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

ঢাকা, ০৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।