হলে ফেরার পথে ক্যাম্পাসেই ঢাবি ছাত্রকে ছুরিকাঘাত


Published: 2019-01-08 13:00:11 BdST, Updated: 2019-01-21 00:07:32 BdST

ঢাবি লাইভ : হলে ফেরার পথে ছিনতাইকারিদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনুপ আদিত্য। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই ওই ছাত্র আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি আছেন। রোববার রাত সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফুলার রোডে তাকে ছুরিকাঘাত করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের মাস্টার্সের ওই ছাত্র জগন্নাথ হলে থাকেন।

জানা গেছে, রোববার রাত সাড়ে নয়টার দিকে পলাশী থেকে জগন্নাথ হলে ফিরছিলেন অনুপ। পথে সলিমুল্লাহ মুসলিম হল ও ফুলার রোডের সংযোগস্থলে স্বাধীনতার সংগ্রাম ভাস্কর্যের সামনে অজ্ঞাত পরিচয় কয়েকজন যুবক তার পথরোধ করে। তারা অনুপের সঙ্গে থাকা সবকিছু দিয়ে দিতে বলেন। ভয় পেয়ে দৌড়ে পালাতে চাইলে ছিনতাইকারিরা অনুপকে ছুরিকাঘাত করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘ঘটনাটি শুনেছি। আমরা ক্যাম্পাসে এ ধরনের ঘটনা বন্ধ করার চেষ্টা করছি। এ জন্য ক্যাম্পাসকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছিনতাইয়ের এ ঘটনা নতুন নয়। এর আগে গত ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় পিস্তলধারীদের হাতে ছিনতাইয়ের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আবদুল্লাহ আল ফয়সাল। এছাড়াও, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনার, বাংলা একাডেমি, ল্যাবরেটরি স্কুল, ভিসি চত্বর, সামসুন্নাহার হলের দক্ষিণ অংশ, শিববাড়ি এলাকায় প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটে। একের পর ছিনতাইয়ের ঘটনা ঘটলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া সম্ভব হচ্ছে না। এতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

ঢাকা, ০৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।