জাককানইবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় ইনোভেটিভ কনটেস্ট, চ্যাম্পিয়ন জাবি


Published: 2018-12-13 17:15:28 BdST, Updated: 2019-12-07 01:06:18 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) প্রথমবারের ‘ফান্ড এসএমই প্রেজেন্টস ইন্টার ইউনিভার্সিটি ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট’ অনুষ্ঠিত হয়েছে।

প্রথমবারের মতো ক্যারিয়ার ক্লাব আয়োজিত চুড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ টিম ডাম্বেলডোর। রানার আপ হয়েছে ব্রাক বিশ্ববিদ্যালয়ের টিম ত্রিডি প্লেয়ার।

বুধবার সকালে ক্যারিয়ার ক্লাব মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন, ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্টার কৃষিবিদ ড. মো: হুমায়ুন কবীর।

জানা গেছে, ফান্ড এসএমই প্রেজেন্টস ইন্টার ইউনিভার্সিটি ইনোভেটিভ আইডিয়া কনটেস্টে সর্বোমোট ৫৮টি সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।প্রতিযোগিতায় ৫০০ এর অধিক আইডিয়ার মধ্য থেকে সেরা ৫০টি আইডিয়াকে দ্বিতীয় রাউন্ডে প্রতিযোগিতা করার সুযোগ প্রদানপূর্বক সেরা ১০টি দলকে গ্রান্ড-ফিনালেতে আইডিয়া উপস্থাপনের সুযোগ প্রদান করেছে ক্লাবটি।

ফাইনালে অংশগ্রহনকারী সেরা ১০ টি দল যথাক্রমে, ওলফ প্যাক; ঢাকা বিশ্ববিদ্যালয়, স্ট্রেটিজিক মাইন্ড; নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ত্রিনোভেট; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, অভিযাত্রিক; রাজশাহী বিশ্ববিদ্যালয়, স্কিলা;বুয়েট, লাইফ সাপোর্ট; জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, টিম ত্রিডি প্লেয়ার; ব্রাক বিশ্ববিদ্যালয়, ব্লেজ ওয়ারিয়র; বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, টিম ডাম্বেলডোর; আইবিএ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বিজ-সাস্ট; শাহজালাল বিজ্ঞানন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফাইনালে অংশগ্রহনকারী দলগুলোর সার্বিক আবাসন সহায়তায় রয়েছে হোটেল আমির ইন্টার ন্যাশনাল।

চূড়ান্ত পর্বে বিজয়ী ডাম্বেলডোর; (চ্যাম্পিয়ন) মেম্বারদের ১৫০০০ টাকা ও রানার আপ টিম ত্রিডি প্লেয়ার; মেম্বারদের ৫০০০ টাকা প্রদান করা হয়। এছাড়াও ক্রেস্ট, সার্টিফিকেট, চার হাজার ৭০০ টাকা মূল্যমানের প্রফেশনাল অনলাইন কোর্স সহ বাকি ৮টি দলকে ক্রেস্ট, সার্টিফিকেট ও ফ্রি প্রফেশনাল অনলাইন কোর্সের সুযোগ প্রদান করা হয়।

 


ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।