জাবিতে জালিয়াতি করে চান্স পেয়ে ভর্তি হতে এসে ধরা!


Published: 2018-12-06 11:15:52 BdST, Updated: 2018-12-13 06:13:33 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জালিয়াতি করে চান্স পাওয়া এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে জালিয়াতি করে চান্স পাওয়া এক শিক্ষার্থী ভর্তি হতে এসে আটক হয়েছেন। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। জাবির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসেছিলেন তিনি।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইন ক্যাম্পাসলাইভকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থী জালিয়াতির বিষয়টি স্বীকার করেছে। পরে লিখিত স্বীকারোক্তি নিয়ে তাকে আশুলিয়া থানা পুলিশের কাছে দিয়ে দেয়া হয়েছে।

ওই শিক্ষার্থীর নাম জাহিদ হাসান। তিনি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার মো. বকুল মিয়ার ছেলে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি হতে এসেছিলেন জাহিদ। এ সময় বিভাগটির সভাপতি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর উজ্জ্বল কুমার মন্ডল ওই শিক্ষার্থীর হাতের লেখার সঙ্গে পরীক্ষার খাতায় লেখার অমিল দেখতে পান। পরে সন্দেহের ভিত্তিতে তাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে পাঠান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদ হাসান জানান, তিনি ফাহাদ নামের এক বন্ধুর সঙ্গে পাঁচ লাখ টাকা চুক্তি করেন। চুক্তি অনুযায়ী ওই বন্ধু জালিয়াতি করে তাকে ভর্তি হওয়ার সুযোগ করে দেয়। কিন্তু শেষ মুহূর্তে এসে আজ ধরা খেলেন। পরে তাকে আশুলিয়া থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়।

 

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।