ঢাবি ভিসির সঙ্গে ইরানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ


Published: 2018-12-05 19:47:42 BdST, Updated: 2018-12-13 06:07:01 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ রেজা নাফার সৌজন্য সাক্ষাৎ করেছেন।বুধবার ভিসির কার্যালয়ে তিনি এ সাক্ষাৎ করেন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকাস্থ ইরান দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি মেহদী তোরাবি, ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. কেএম সাইফুল ইসলাম খানসহ কয়েকজন শিক্ষক। সাক্ষাৎকালে তারা বাংলাদেশ এবং ইরানের মধ্যে অধিক হারে শিক্ষক, শিক্ষার্থী, গবেষক এবং সাংস্কৃতিক দল বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ইরানোলজি ফাউন্ডেশনের মধ্যে যৌথ গবেষণা প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়েও বৈঠকে আলোচনা করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজে অধ্যয়নরত ইরানী শিক্ষার্থীদের নানা সমস্যা সমাধানের ব্যাপারে রাষ্ট্রদূত ভিসির সহযোগিতা চান। ভিসি এ বিষয়ে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস দেন।

ভিসি বলেন, দু’দেশের মধ্যে দীর্ঘদিন যাবৎ চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। এই সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 


ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।