ঢাবির ইতিহাসে প্রথম নারী সহ. প্রক্টর সাবেক ছাত্রলীগ নেত্রী


Published: 2018-12-05 03:30:28 BdST, Updated: 2018-12-13 06:39:58 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী সহকারি প্রক্টর হয়েছেন এসিস্ট্যান্ট প্রফেসর সীমা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগের ওই শিক্ষক ছাত্রলীগের সাবেক নেত্রী। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর গোলাম রব্বানী বলেন, সোমবার সহকারি প্রক্টর হিসেবে সীমা ইসলাম যোগ দিয়েছেন।

নবনিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর সীমা ইসলামের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি শিক্ষাজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত কোনো নারী সহকারি প্রক্টর নিয়োগ দেওয়া হয়নি। সীমা ইসলাম হলেন ঢাবির ইতিহাসে প্রথম নারী সহকারী প্রক্টর।

এব্যাপারে সীমা ইসলাম বলেন, আমার কাছে মনে হয়েছে, প্রাপ্তির থেকে দায়িত্ব অনেক বেশি। আমরা যখন ছাত্রী ছিলাম, তখন বিভিন্ন সমস্যার সম্মুখীন হতাম। পুরুষ প্রক্টরের কাছে স্বাভাবিকভাবে সব কথা বলা যেত না। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন যুগান্তরকারী একটি কাজ করল। এ জন্য বিশ্ববিদ্যালয় ভিসিকে ধন্যবাদ জানাই। মেয়েরা কোনো সমস্যার সম্মুখীন হলে খুব স্বাভাবিকভাবে সমাধান করা যাবে।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।