বুয়েটে স্নাতক গণিত অলিম্পিয়াড ৮ ডিসেম্বর


Published: 2018-12-04 16:06:38 BdST, Updated: 2018-12-11 02:30:30 BdST

                             ফাইল ছাবি

বুয়েট লাইভ: বাংলাদেশ গণিত সমিতির তত্ত্বাবধানে আগামী ০৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ১০ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড। দিনব্যাপী চূড়ান্তপর্ব বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গণিত বিভাগে অনুষ্ঠিত হতে হবে।

গণিতের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে সেই সাথে গণিত ভীতি দূর করতে প্রতি বছর গণিত অলিম্পিয়াডের আয়োজন করা হয়। সর্বোপরি গণিতের উৎকর্ষ সাধনের নিমিত্তে বাংলাদেশ গণিত সমিতি ২০০৯ সাল থেকে দেশব্যাপী স্নাতক পর্যায়ে গণিত অলিম্পিয়াড নিয়মিত ভাবে আয়োজন করে আসছে।

প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা গাণিতিক দক্ষতা ও বিশ্লেষণের পারঙ্গমতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে। গণিত অলিম্পিয়াডে গণিতের ছাত্র ছাড়াও বিজ্ঞান ও প্রকৌশলী ছাত্র-ছাত্রীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছে এবং মেধার স্বাক্ষর রাখছে।

এই বাস্তবতায় দেশের সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা সুপ্ত মেধা-বিকাশের সুযোগ করে দেয়ার লক্ষে, বাংলাদেশ গণিত সমিতি দেশের বিভিন্ন অঞ্চলে আঞ্চলিক অলিম্পিয়াডের আয়োজন করছে।

অলিম্পিয়াডের আয়োজকদের সূত্রে জানা গেছে, আঞ্চলিক পর্যায়ের শ্রেষ্ঠ দশজন করে সর্বমোট ৮০জন প্রতিযোগী নিয়ে আগামী ৮ ডিসেম্বর বুয়েটের গণিত বিভাগে চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। চুড়ান্ত পর্বে প্রথম দশজন বিজয়ীদেরকে এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ও বাংলাদেশ গণিত সমিতির পক্ষ থেকে সাটিফিকেট, ক্রেস্ট ও আর্থিক পুস্কার প্রদান করা হবে।

অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পাটর্নার হিসাবে থাকবে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ক্যাম্পাসলাইভ২৪।


ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।