জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এমন প্রতারক থেকে সাবধান!


Published: 2018-12-04 11:27:49 BdST, Updated: 2018-12-11 02:42:24 BdST

জাবি লাইভ : শীতের মৌসুম। অতিথি পাখিদের আনাগোনা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরতে গিয়েছেন। প্রতারণা থেকে সাবধান! ভেতরে বাইরে প্রতারকের অভাব নেই।

বিশেষ করে সেখানে বহিরাগত প্রতারক থেকে সতর্ক থাকবেন। দর্শনার্থীদের সঙ্গে প্রতারণা করে অর্থ বাগিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে এই ক্যাম্পাসে। ওই অভিযোগে সোমবার সাভার কলেজের ছাত্রকে আটক করে গণপিটুনি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনের সামনে (শহীদ মিনার প্রাঙ্গণ) এ ঘটনা ঘটেছে। প্রতারক মেহদী হাসানের বাবা বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের প্রহরী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাভারের হেমায়েতপুর থেকে সোমবার চারজন দর্শনার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরতে আসেন। তারা বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলসংলগ্ন (ক্যাম্পাসে সুইজারল্যান্ড নামে পরিচিত) মাঠে এলে মেহদী তাদের কাছে জানতে চায় যে তারা (দর্শনার্থীরা) বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রেশন করে ক্যাম্পাসে প্রবেশ করেছে কি না। এ সময় সে ‘রেজিস্ট্রেশন করে প্রবেশ না করার’ জরিমানাস্বরূপ ১০ হাজার টাকা ও মোবাইল ফোন দিতে বলে। দর্শনার্থীরা কৌশলে তাকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনের সামনে এনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতায় আটক করে। পরে শিক্ষার্থীরা মেহদিকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।