ঢাবিতে ভর্তি হওয়া সেই হৃদয় পেলেন চলার শক্তি


Published: 2018-12-04 00:02:06 BdST, Updated: 2018-12-13 06:08:50 BdST

নেত্রকোনা লাইভ : মায়ের কোলে চড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে দেশজুড়ে আলোচনায় এসেছেন নেত্রকোনার হৃদয় সরকার। তাকে এবার অত্যাধুনিক হুইল চেয়ার ও শিক্ষাবৃত্তির আর্থিক সহায়তা দিয়েছেন জেলা প্রশাসক। সোমবার আন্তর্জার্তিক প্রতিবন্ধী দিবসে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ে হৃদয়ের হাতে ব্যাটারি চালিত হুইল চেয়ার ও সমাজ সেবা অধিদপ্তরের ১৪ হাজার ৭ শত টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

এদিকে আন্তজার্তিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে নেত্রকোনায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আলাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। হৃদয় ও তার মা সীমা সরকারকে নিয়ে দিবসটির কর্মসূচিতে অংশ নেন।

উল্লেখ্য, সম্প্রতি সীমা সরকার বিবিসি বাংলার বিশ্বের একশ সেরা মায়ের মধ্যে স্থান করে নেন। হৃদয় এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হন। অনুষ্ঠানে হৃদয়ের পাশাপাশি আরো ৯জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও ৩৪ জনকে শিক্ষাবৃত্তির চেক দেয়া হয়।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।