ঢাবিতে ‘ঘ’ ইউনিটে ১ম, ২য়, ৩য়, ৫ম মাদ্রাসার ছাত্র


Published: 2018-11-20 12:33:26 BdST, Updated: 2018-12-11 20:06:04 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ (GHA) ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির পুনঃভর্তি পরীক্ষায় মানবিকে ১ম, ২য়, ৩য়, ৫ম হয়েছেন টঙ্গীর তা'মিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা।মানবিকে মেধাতালিকার প্রথম ৫ জনের সবাই মাদ্রাসা শিক্ষার্থী। প্রথম হয়েছেন তা'মিরুল মিল্লাত কামিল মাদ্রাসার আব্দুল্লাহ আল মামুন এবং দ্বিতীয় হয়েছেন মুজাহিদ আব্দুল্লাহ মারুফ।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ (GHA) ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষায় ৬১.১ শতাংশ পাস করেছে। গত শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষায় ১৬ হাজার হাজার ১৮১ জন ভর্তিচ্ছু অংশ নেন। এর মধ্যে পাস করেন ৯ হাজার ৮৮৬ জন। ঘ ইউনিটের অধীনে আসন রয়েছে ১ হাজার ৬১৫টি।

গতকাল সোমবার বিকেল ৫টায় ফল প্রকাশিত হয়। এই পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া DU GHA লিখে তারপর পরীক্ষার রোল নম্বর লিখে যে কোন নম্বর থেকে ১৬৩২১ এ এসএমএস করলে ফল জানা যাবে।

পরীক্ষায় পাসকৃতরা আগামী ২০ নভেম্বর হতে ২৭ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইটে পছন্দের তালিকা পূরণ করতে পারবে। আগামী ৩ ডিসেম্বর বিকেল ৩টায় ওয়েবসাইটে ভর্তির মনোনয়ন দেওয়া হবে এবং সাক্ষাৎকারের তারিখও দেওয়া হবে।

কোটায় আবেদনকারী উত্তীর্ণ ভর্তিচ্ছুরা কোটার ফরম ২০ নভেম্বর থেকে হতে ২৭ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৫ নভেম্বর মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির পুনঃভর্তি পরীক্ষা গত শুক্রবার অনুষ্ঠিত হয়। বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত চলে।

 

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।