ঢাবির ঘ ইউনিটের পরীক্ষা নতুন করে নিতে আইনি নোটিশ


Published: 2018-10-19 14:15:09 BdST, Updated: 2018-11-14 15:25:41 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে। গত ১২ অক্টোবর অনুষ্ঠিত ওই পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে উঠে। এনিয়ে ইতিমধ্যে আন্দোলন শুরু হয়েছে। বৃহস্পতিবার ডাকযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে ঢাবি 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল করতে বলা হয়েছে। পাশাপাশি নতুন করে পরীক্ষা গ্রহণের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতেও নির্দেশনা চাওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফল বাতিল না করলে হাইকোর্টে রিট করা হবে বলেও জানানো হয়েছে।

এ বিষয়ে ইউনুস আলী আকন্দ বলেন, 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের তদন্তেও এসেছে। ইতিমধ্যে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। গণমাধ্যমে এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও ফল বাতিল করেনি। এজন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।