ঢাবির শিক্ষকদের সংগঠন সাদা দলের মানববন্ধন


Published: 2018-10-16 23:15:26 BdST, Updated: 2018-11-14 15:25:01 BdST

ঢাবি লাইভ: সরকার জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখতে চায় বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জিয়া পরিবারের ওপর নিপীড়ন, নির্যাতন ও ষড়যন্ত্রের অভিযোগ এনে তার প্রতিবাদে ঢাবি সাদা দল এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় তিনি সরকারের ভয় এখন তারেক রহমান ও তার জনপ্রিয়তা উল্লেখ করে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে প্রহসন ও ষড়যন্ত্র বন্ধ করা, বিরোধী নেতাকর্মীদের উপর হামলা-মামলা প্রত্যাহার করে মুক্তি দান ও সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকার প্রতিষ্ঠার দাবি জানান। অন্যথায় জাতীয় ঐক্যের মাধ্যমে এ দেশে অচিরেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক ড. মাইদুল ইসলামকে রিমান্ডে নিয়ে নির্যাতন ও ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করে তিনি বলেন, জনগণকে দমাতে সর্বশেষ ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ নামে ডিজিটাল দমন আইন পাস করে সরকার দমন নীতির শেষ পেরেক মেরে দিয়েছে।

সাদা দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর লুৎফুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে সংগঠনের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. মো. মোর্শেদ হাসান খান, কলা অনুষদের সাবেক ডিন প্রফেসর সদরুল আমীন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক প্রফেসর সিদ্দিকুর রহমান খান, ফিন্যান্স বিভাগের জাহাঙ্গীর আলম চৌধুরী, মার্কেটিং বিভাগের এবিএম শহীদুল ইসলাম, চারুকলা অনুষদের সাদা দলের আহ্বায়ক ইসরাফিল রতন, প্রফেসর ড. আব্দুর রশিদসহ বিএনপি-জামায়াতপন্থী ৪০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

 

 

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।