মাভাবিপ্রবির শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহার


Published: 2018-10-10 15:16:36 BdST, Updated: 2018-12-17 12:04:02 BdST

মাভাবিপ্রবি লাইভ: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের ঘটনায় শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহার করেছেন। অভিযুক্ত ওই পাঁচ ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত কার্যকর করায় পদত্যাগপত্র প্রত্যাহার করেন শিক্ষকরা। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় চিঠি ইস্যুর মাধ্যমে বহিষ্কার সিদ্ধান্ত কার্যকর করা হয়।

এ প্রসঙ্গে প্রক্টর ড. সিরাজুল ইসলাম বলেন, সোমবার ভিসির সভাপতিত্বে রিজেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহসভাপতি ইমরান মিয়া ও পান্না দাস এবং যুগ্ম সম্পাদক জাবির ইকবাল ও ইয়াসিন আরাফাতকে বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কারের চিঠিতে আরো উল্লেখ করা হয়েছে যে, কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা সাত দিনের মধ্যে তার কারণ দর্শাতেও বলা হয়েছে।

প্রক্টর আরও বলেন, গত রবিবার শিক্ষকদের সঙ্গে কতিপয় শিক্ষার্থীর অসৌজন্যমূলক আচরণের ঘটনার বিষয়েও বোর্ড সদস্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি শরীফ এনামুল কবিরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী তিন সপ্তাহের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এদিকে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক মহিউদ্দিন তাসনিমের বিরুদ্ধে ওই বিভাগের এক শিক্ষার্থীর আনা যৌন হয়রানির অভিযোগ বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নির্যাতন ও হয়রানি প্রতিরোধ কমিটিকে তদন্তের দায়িত্ব দেয়া হয়।

এ ব্যাপারে শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ ড. মাসুদুর রহমান জানান, জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব থেকে পদত্যাগ করা শিক্ষকদের পদত্যাগপত্র প্রত্যাহার করা হয়েছে।

 

 


ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।