নবীন শিক্ষার্থীদের বরণ করল গ্রিন ইউনিভার্সিটি


Published: 2018-09-24 17:36:36 BdST, Updated: 2018-12-13 20:03:00 BdST

লাইভ প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল গ্রিন ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষার্থীরা।সোমবার মিরপুর শেওড়াপাড়াস্থ ক্যাম্পাসে ফল সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, ট্রেজারার মো. শহীদ উল্লাহ, ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী, প্রফেসর ড. মো. ফয়জুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, মানবিক মূল্যবোধে তাড়িত শিক্ষাই প্রকৃত শিক্ষা। তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জে টিকে থাকতে জ্ঞানের পাশাপাশি দক্ষতাও অর্জন করতে হবে। আগামী চার বছরের জন্য গ্রিন বিশ্ববিদ্যালয়কে দক্ষতা অর্জনের মাধ্যম হিসেবে গ্রহণ করার আহ্বান জানান তিনি।

প্রো-ভিসি প্রফেসর ড. মো. ফৈয়াজ খান বলেন, মানুষের মস্তিষ্কে কোটি কোটি স্নায়ুকোষ বিদ্যমান, যা একটি আরেকটির সঙ্গে সংযুক্ত। তিনি বলেন, এই স্নায়ুতন্ত্রে ভর করেই একজন শিক্ষার্থী তার ভবিষ্যত টার্গেট নির্ধারণ করবে। সমাজ ও রাষ্ট্রকে সেবা দিতে শিক্ষার্থীদের সত্যিকারের জ্ঞানার্জনের ওপর গুরুত্বারোপ করেন তিনি।

নবীন শিক্ষার্থীদের গ্রিন বিশ্ববিদ্যালয়ের দূত হিসেবে আখ্যায়িত করেন ট্রেজারার ও ছাত্র বিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ। এসময় গ্রিনকে বাংলাদেশের অক্সফোর্ড তৈরিতে শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশীদার হওয়ার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম।

 

 


ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।