গণবিতে ফিজিওথেরাপি চিকিৎসকদের কাউন্সিল গঠনের দাবি


Published: 2018-09-23 11:51:55 BdST, Updated: 2018-12-12 21:12:51 BdST

গণবি লাইভ: পাঁচ বছরের একাডেমিক শিক্ষাজীবনে একজন ফিজিওথেরাপিস্টকে এনাটমি, ফিজিওলজি, কমিউনিটি মেডিসিন, ফার্মাকোলজি, বায়োকেমিস্ট্রিসহ সকল চিকিৎসা বিষয়ক বই পড়তে হয়। ফিজিওথেরাপিস্টরা স্বাস্থ্য বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে অাসছে। তাদের জন্য চিকিৎসক হিসেবে কাউন্সিল গঠন করা এখন সময়ের দাবি হয়ে পড়েছে।
শনিবার গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগ কর্তৃক পিএইচএ অডিটোরিয়ামে আয়োজিত নবীনবরণ ও বিদায় অনুষ্ঠানে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন একথা বলেন।

ফিজিওথেরাপিস্ট নাসিমা ইয়াসমিনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা: লায়লা পারভীন বানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক মীর মোর্তুজা অালী বাবু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডা. রুহুল আমিন, ডা. উত্তম কুমার দাস, অ্যালামনাই এসোসিয়েশন এর সভাপতি ডা. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ডা. হামিদুর রহমান সহ অন্যান্য অামন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ডা: সুলতানা ফারহাত জাহান রুনু। প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ডা: লায়লা পারভীন বানু বলেন, "ফিজিওথেরাপিষ্টরা বহুদিন প্রত্যাশা করছে একটি স্বতন্ত্র কাউন্সিল। আমি আশা করবো অতি দ্রুত কাউন্সিল যেন গঠিত হয়।" এসময় তিনি শিক্ষার্থীদের পড়ালেখার মান আরো বৃদ্ধি করে যোগ্য ফিজিওথেরাপিষ্ট হয়ে গড়ে উঠার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে পরীক্ষা নিয়ন্ত্রক মীর মোর্তুজা আলী বলেন, "ফিজিওথেরাপিষ্টরা চিকিৎসা বিজ্ঞানের গুরুত্বপূর্ণ অংশ, তোমাদের উচিৎ ব্যবহারিক বিষয়ে অধিক দক্ষতা অর্জন করা।"।

অনুষ্ঠানে ফিজিওথেরাপি বিভাগের নবাগত ৩৪ তম ব্যাচের বরণ এবং ২৬ তম ব্যাচের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় নবীন প্রবীণের এক মিলনমেলা সৃষ্টি হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ফিজিওথেরাপি বিভাগের পক্ষ হতে নবীনদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

পরে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অত্যন্ত নিপুনতার সাথে নিত্য, গান, কবিতা, নাটক প্রদর্শন করে শিক্ষার্থীরা। উক্ত অনুষ্ঠানে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

 

ঢাকা, ২৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।